সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৪ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আরও তিন সিটিতে ভোটের ছক কষছে ইসি

নিউজ ডেস্ক:: খুলনা নির্বাচন শেষ হওয়ার পর সামনে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন। এছাড়া রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি কর্পোরেশনে নির্বাচনের ছক কষছে নির্বাচন কমিশন (ইসি)। চলতি বছরের জুলাইয়ের ২৪ অথবা ২৫ তারিখ ভোটের পরিকল্পনা আছে তাদের। এজন্য ঈদুল ফিতরের আগে তফসিল হতে পারে।

ইসি সূত্র জানায়, তিন সিটি কর্পোরেশন নির্বাচন পরিচালনার জন্য এলাকাগুলোর ভোটার তালিকা সিডি এবং ভোটকেন্দ্র প্রস্তুত করতে ১৬ মে অফিস আদেশ জারি করেছে কমিশন। এরপর থেকে তিন সিটির কার্যক্রম দ্রুত শুরু হয়েছে। এই দিন কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচনও করা হবে। তফসিল হতে পারে জুনের ১৯ তারিখ।

এসব চূড়ান্ত করতে (২৯ মে) বৈঠক করবে ইসি। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বৈঠকে সভাপতিত্ব করবেন। বৈঠকে ওইসব নির্বাচন ছাড়াও পৌরসভা, উপজেলা, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন ও সেখানে ইভিএম ব্যবহার এবং মাঠ পর্যায়ে স্মার্ট কার্ড বিতরণ নিয়ে আলোচন হবে।

প্রসঙ্গত, ১৫ মে খুলনার সঙ্গে গাজীপুর সিটিতে নির্বাচন হওয়ার কথা থাকলেও উচ্চ আদালতের নির্দেশে স্থগিত হয়েছিল। পরে স্থগিতাদেশ ওঠে গেলে নতুন করে ২৬ জুন ভোটের তারিখ নির্ধারণ করা হয়। প্রার্থীরা ১৮ জুন থেকে প্রচারণার সুযোগ পাবেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: