সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৪৯ সেকেন্ড আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফেসবুকের প্রধান হতে চান হিলারি!

আন্তর্জাতিক ডেস্ক:: জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা হতে চান সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন। রাজনৈতিক ক্যারিয়ার গুটিয়ে বিশ্বের বৃহত্তম এই মাধ্যমের দায়িত্ব নিতে আগ্রহ প্রকাশ করেছেন তিনি।

যুক্তরাষ্ট্রর ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের ডেমোক্রেট দলীয় অ্যাটর্নি জেনারেল মাওরা হেলি সাবেক এই মার্কিন পররাষ্ট্রমন্ত্রীকে প্রশ্ন করেছিলেন, তিনি কোন কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা হতে চান? তার এই প্রশ্নের জবাব দিতে একটুও সময় নেননি হিলারি। সঙ্গে সঙ্গেই হিলারি জবাব দেন, ফেসবুক।

মার্কিন সংবাদমাধ্যম সি নেটের এক প্রতিবেদনে বরাত দিয়ে ভারতীয় সংবাদসংস্থা আইএএনএস এ তথ্য জানিয়েছে। ক্লিনটন বলেছেন, ‘এটি বিশ্বের সর্ববৃহৎ সংবাদ প্ল্যাটফর্ম। ফেসবুক থেকেই আমাদের দেশের অধিকাংশ মানুষ সংবাদ পান। সেটা সত্য অথবা মিথ্যা হোক।’

২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে সাবেক এই প্রতিযোগী শুক্রবার সন্ধ্যায় হার্ভার্ডে র্যাডক্লিফ পদক পেয়েছেন। মানবাধিকার, দক্ষ রাজনীতিক এবং সমাজ বদলে অবদান রাখায় হিলারি ক্লিনটনকে সম্মানজনক এ পদক দেয়া হয়।

হিলারি বলেছেন, ‘বেশ কিছু অপ্রত্যাশিত ঘটনা ঘটার পর ফেসবুক তাদের ব্যবসায়িক মডেলে পরিবর্তন আনার চেষ্টা করছে। আমি আশা করছি, তাদের এই চেষ্টা সফল হবে। কারণ এটি আসলেই আমাদের গণতন্ত্রের জন্য গুরুত্বপূর্ণ যে জনগণ সঠিক তথ্য পাওয়ার পর সেই অনুযায়ী সিদ্ধান্ত নিচ্ছে।’

২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিনটনের হেরে যাওয়ার পেছনে ফেসবুক দায়ী বলে তার সমর্থকরা মনে করেন। ওই সময় হিলারিকে নিয়ে ভুয়া সংবাদ এবং বিজ্ঞাপন প্রচারের অভিযোগ উঠে ফেসবুকের বিরুদ্ধে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: