সর্বশেষ আপডেট : ৫৪ সেকেন্ড আগে
সোমবার, ১৬ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুরের প্রিয়মুখ মানস দা আর নেই, একনজর দেখতে হাজারো জনতার ঢল

ওয়াহিদুর রহমান ওয়াহিদ,জগন্নাথপুর:: সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার সাংস্কৃতিক অঙ্গনের প্রিয়মুখ মানস রায় (৬৪) আর নেই। ২৬ মে শনিবার বেলা প্রায় দেড়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় সিলেট রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ২ মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিক ও হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। তাঁর মৃত্যুর ২ দিন আগে একটি পা কেটে ফেলা হয়। এরপরও বাঁচানো গেলোনা সবার প্রিয় ও শ্রদ্ধাভাজন মানস দা কে। জগন্নাথপুরের সাংস্কৃতিক অঙ্গন সহ প্রতিটি বিষয়ে জড়িয়ে আছেন মানস দা। সর্বক্ষেত্রে রয়েছে মানস দা এর ব্যাপক পরিচিতি ও অবদান। মানস রায় উদীচী শিল্পী গোষ্ঠী জগন্নাথপুর উপজেলা শাখার সভাপতি, খেলাঘর এর সভাপতি ও শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন এবং মানস রায়ের রচিত কয়েকটি নাটক সারা দেশে সারা জাগিয়েছে। মানস রায়ের গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ থানার জগতপুর গ্রামে। তিনি ১৯৭৬ সাল থেকে জগন্নাথপুর পৌর শহরের বাসুদেব বাড়ি গ্রামে বসবাস করে আসছিলেন। বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব মানস রায়ের মৃত্যুতে এক মহী রূহের পতন ঘটল। জগন্নাথপুরের সাংস্কৃতিক ব্যক্তিত্ব মানস রায়ের মৃত্যুতে জগন্নাথপুর উপজেলার সর্বত্র শোকের ছায়া বিরাজ করছে।
বিকেলে মানস রায়ের মৃতদেহ জগন্নাথপুর আসার পর স্থানীয় শহীদ মিনার প্রাঙ্গনে রাখা হলে সর্বশ্রদ্ধেয় মানস দা কে শেষ বারের মতো একনজর দেখতে হাজারো শোকার্ত জনতার ঢল নামে।

এদিকে মানস রায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পৌর প্রকৌশলী সতীশ গোস্বামী, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক জয়দ্বীপ সূত্রধর বীরেন্দ্র, জগন্নাথপুর বাজারের ব্যবসায়ী হীরা মোহন দেব, প্রজেশ গোপ, প্রদীপ সূত্রধর, ডা. শশী কান্ত গোপ, জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাবের পক্ষে প্রেসক্লাব সভাপতি ডা. নয়ন রায় ও সাধারণ সম্পাদক মো.শাহজাহান মিয়া, জগন্নাথপুর উদীচী শিল্পী গোষ্ঠীর কোষাধ্যক্ষ জুয়েল দাস, মানস রায়ের হাতেখরি অভিনেতা তানভীর আহমদ ইমু, জগন্নাথপুর সংবাদপত্র বিক্রেতা সমিতির সভাপতি নিকেশ বৈদ্য প্রমূখ। তাঁরা প্রয়াত মানস রায়ের স্বর্গীয় আত্মার শান্তি কামনা করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: