সর্বশেষ আপডেট : ২৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রবীন্দ্র ভবনের দর্শনার্থী বইয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য

নিউজ ডেস্ক:: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজড়িত শান্তি নিকেতনের রবীন্দ্র ভবন পরিদর্শনে দর্শনার্থী বই-এ মন্তব্য লিখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছোট টেবিলে রাখা দর্শনার্থী বইয়ে মন্তব্য লেখার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে দাঁড়িয়ে ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মন্তব্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা লিখেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিধন্য রবীন্দ্র ভবনে কবিগুরুর রচিত পাণ্ডুলিপি, পত্রাবলী এবং চিত্রকর্মের এক সুবিশাল ভাণ্ডার পরিদর্শন করতে পেরে অত্যন্ত আনন্দিত বোধ করছি। এ ভবনের সংগ্রহসমূহ আমাকে মুগ্ধ করেছে এবং সংরক্ষণের লক্ষ্যে বিশ্বভারতী কর্তৃপক্ষের গৃহীত উদ্যোগসমূহ বাংলা তথা বিশ্বসাহিত্যের অমূল্য অবদান রক্ষায় প্রশংসার দাবিদার।

এছাড়া এখানে অবস্থিত রবীন্দ্র স্পর্শধন্য উত্তরায়ণ কমপ্লেক্সের যথাযথ সংরক্ষণও আমাকে বিমোহিত করেছে। আশা করি, ভবিষ্যতেও কবিগুরুর স্মৃতিসমূহ সংরক্ষণে বিশ্বভারতী কর্তৃপক্ষ একই রকম তৎপরতা বজায় রাখবেন, যাতে বিশ্ববাসী কবিগুরুর সৃষ্টিকর্ম সম্পর্কে অধিকতর জ্ঞান আহরণ করতে পারবেন। আমি রবীন্দ্র ভবনের স্থায়িত্ব ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করছি।

মন্তব্যে নিচে ২৫ মে ২০১৮ তারিখ দিয়ে স্বাক্ষর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার রাতেই ফেসবুকে ভাইরাল হয় প্রধানমন্ত্রীর মন্তব্যের একটি ছবি। এর আগে শুক্রবার সকাল পৌনে ৯টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে কলকাতার উদ্দেশে ঢাকা ছাড়েন শেখ হাসিনা। আজ শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসানসোলে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের সম্মানসূচক ডক্টরেট অব লিটারেচার (ডিলিট) গ্রহণ করবেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: