সর্বশেষ আপডেট : ৩৭ মিনিট ৪১ সেকেন্ড আগে
রবিবার, ১৮ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাংস্কৃতিক জোটের উদ্যোগে কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তির অনুষ্ঠান

সাম্য, মানবতা, প্রেম ও বিদ্রোহের কবি কাজী নজরুল ইসলাম বাংলাদেশের জাতীয় কবি। ১১ জ্যৈষ্ঠ কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মজয়ন্তী। কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী উপলক্ষে সম্মিলিত সাংস্কৃতিক জোট কক্সবাজার জেলা শাখার উদ্যোগে গান, কবিতা ও কথামালার আয়োজন করা হয়।

২৫ মে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের মিলনায়তনে বিকাল ৪টায় এই অনুষ্ঠান সম্পন্ন হয়। সংগীত ভবনের শিল্পীদের ‘দাও সূর্য, দাও ধৈর্য’ গানটি পরিবেশনার মধ্য দিয়ে পুরো অনুষ্ঠান শুরু হয়। এরপর কাজী নজরুল ইসলামের কবিতা আবৃত্তি করেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট, কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক নজিবুল ইসলাম, তানভির সরোয়ার রানা, আবৃত্তিশিল্পী তাপস বড়–য়া, ছোটন দাশ, সৌতি দাশ। গান পরিবেশন করেন, ইমু ধর, সামিয়া বিনতে এসাদ. প্রীতর্থী বৈদ্য, অর্পিতা দাশ ও বিভাস সেন গুপ্ত। কাজী নজরুলের জীবনী পাঠন করেন নাট্য নির্দেশক স্বপন ভট্টাচার্য্য।

এসময় আরো উপস্থিত ছিলেন, নাট্য সংগঠক এড. তাপস রক্ষিত, খোরশেদ আলম, সাংস্কৃতিক সংগঠক রিয়াজুল ইসলাম, এম. জসীম উদ্দিন, রিদুয়ান আলী এবং বিভিন্ন সাংস্কৃতিক, নাট্য ও আবৃত্তি সংগঠনের নেতৃবৃন্দ। সম্মিলিত সাংস্কৃতিক জোট কক্সবাজার জেলা শাখার সভাপতিত্বে অনুষ্ঠিত পুরো অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন আবৃত্তি শিল্পী মেঘলা দে। – বিজ্ঞপ্তি



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: