সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৫৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রত্যাশার চাইতে বেশি উন্নতি নেইমারের

স্পোর্টস ডেস্ক:: নেইমারের পায়ের চোটের পর প্রত্যাশার চাইতে দ্রুতগতিতে উন্নতি করছেন। অন্তত ব্রাজিলের ফিটনেস কোচ ফ্যাবিও মহাসেরেদজিয়ান তেমনটাই মনে করেন। নেইমার বিশ্বকাপে ভালো ফর্মে থাকবেন বলেও দৃঢ়বিশ্বাস তার।

ব্রাজিল ১৭ জুন সুইজারল্যান্ডের বিরুদ্ধে খেলার মধ্য দিয়ে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করবে। নেইমারকে সে খেলায় পাওয়াই হলো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের লক্ষ্য।

ফ্যাবিও বলেন, ‘নেইমার প্রত্যাশার চাইতে অনেক ভালোভাবে সেরে উঠছেন। বিশ্বকাপ শুরুর আগ পর্যন্ত তিনি আরো একটি মাস গ্রুপের সঙ্গে অনুশীলন করবেন। সে তৈরি হয়ে উঠবে। সে ইতোমধ্যেই বল নিয়ে অনুশীলন করছে। ড্রিবলিং করছে এবং এখন আমরা তাকে নিয়ে পরবর্তী পর্যায়ের অনুশীলনের চেষ্টা চালাচ্ছি।’

সেলেচাওরা যে ৩ ও ১০ জুন ক্রোয়েশিয়া ও অস্ট্রিয়ার বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে, তা নেইমারের জন্য বেশি আগাম হয়ে যাবে। যদিও ব্যাপারটি এখনো নিশ্চিত হয়নি।

ফিটনেস কোচ এ প্রসঙ্গে বলেন, ‘সে এই খেলাগুলোয় অংশ নিবে কিনা সে প্রত্যাশার ব্যাপারে আমি মন্তব্য করতে পারি না। সে খুবই উঁচু পর্যায়ে খেলে এবং সে আমাদের সাহায্য করার জন্য বিস্ময়কর সব ব্যাপার ঘটাতে পারে। যদিও আমরা জানি না তার কত সময় দরকার।’

গত বছরের আগস্টে স্পেনের বার্সেলোনা থেকে ২২ কোটি ২০ লাখ ইউরোয় প্যারিসের ক্লাব পিএসজিতে আসেন নেইমার। কিন্তু চলতি বছরের ফেব্রুয়ারিতে ফরাসি লিগে মার্শেইয়ের বিপক্ষে খেলতে গিয়ে ডান পায়ের পাতায় আঘাত পান ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড। তারপর থেকে অস্ত্রোপচার এবং শুশ্রূষার মধ্যে থাকা নেইমার পিএসজির হয়ে আর খেলতে পারেননি। তবে তিনি রাশিয়া বিশ্বকাপে নিজের দেশের হয়ে খেলতে মরিয়া।

জাতীয় দলের ডাক্তার রদ্রিগো লাসমারও জানান নেইমার ধীরে ধীরে তার স্বাভাবিক খেলায় ফিরছেন। বিশ্বের সবচাইতে দামি এ ফুটবলারের মার্চে হওয়া অস্ত্রোপচারে নেতৃত্ব দেওয়া লাসমার আরো বলেন, ‘পরবর্তী পদক্ষেপ হলো পুরো দলের একসঙ্গে অনুশীলন এবং এরপর ম্যাচ খেলা। সবকিছুই করা হচ্ছে তার জন্য, যাতে করে সে সহজ হতে পারে।’

চার বছর আগে নিজেদের মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপেও তাকে শেষদিকে দুর্ভাগ্যের মুখোমুখি হতে হয়েছিল। সেবার কোয়ার্টার ফাইনালে তিনি পিঠে আঘাত পান এবং তার অনুপস্থিতিতে ব্রাজিল বিপর্যয়ের মধ্যে পড়েছিল।

ব্রাজিল সেই বিপর্যয় আর কাটিয়ে উঠতে পারেনি এবং সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলের হার দিয়ে দুর্ভাগ্যের ষোলোকলা পূর্ণ হয়।-বিবিসি/মার্কা।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: