সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ২০ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বনেতাদের কাছে রমজানের শুভেচ্ছাসহ শিশুর মর্মস্পর্শী বার্তা! (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক :: বিশ্বনেতাদের কাছে এক আরব শিশু রমজানের শুভেচ্ছাসহ মর্মস্পর্শী বার্তা দিয়েছে। মধ্যপ্রাচ্যের সংকট নিরসনের আহবান জানিয়েছে শিশুটি। শুধু তাই নয়, এই ভিডিওতে জাতিগত নির্মূলের শিকার রোহিঙ্গা ও সমুদ্রের উত্তাল ঢেউয়ে হাবুডুবু খাওয়া শরণার্থীদের দুর্দশাও দেখানো হয়েছে।

কুয়েতের মোবাইল ফোন অপারেটর জেইন এই ভিডিওটি বানিয়েছে। ইতোমধ্যে এই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। গত ১৭ মে ভিডিওটি ছাড়া হয়েছে। ভিডিওতে দেখা গেছে, ওই শিশুটি ডোনাল্ড ট্রাম্প, ভ্লাদিমির পুতিন, কিম জং উন, অ্যাঞ্জেলা মার্কেল, জাস্টিন ট্রুডো এবং জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের কাছে মধ্যপ্রাচ্যের সংকট সমাধানের আহবান জানাচ্ছে।

ভিডিওটি ৩ মিনিট ৩৯ সেকেন্ডের। ভিডিও-র প্রথম দৃশ্যে দেখা গেছে, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকে রমজানের শুভেচ্ছা জানাচ্ছে শিশুটি। শিশুটি ট্রাম্পকে একসঙ্গে ইফতারের আহবান জানিয়ে বলে, এই ব্যাপক ধ্বংসস্তূপের মধ্যে আপনি আমার বাড়িটি খুঁজে দেখতে পারেন। এরপর রুশ প্রেসিডেন্টের হাত ধরে তাঁকে যুদ্ধে নিজের পরিবার হারানোর বর্ণনা দেয় শিশুটি। পরে শিশুটিকে জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল ও কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে সমুদ্রসৈকতে দেখা যায়। এ সময়ে সমুদ্রের উত্তাল ঢেউয়ে বিপর্যস্ত শরণার্থীদের তীরে আসতে দেখা যায়।

একটি দৃশ্যে দেখা যাচ্ছে, মিয়ানমারের রাখাইনে জাতিগত নির্মূলের শিকার রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য সাহায্য চাচ্ছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। শিশুটির বিধ্বস্ত শয়নকক্ষের সামনে দাঁড়ানো উত্তর কোরীয় নেতা কিম জং উন। এ সময়ে বেদনায় তাঁর মাথা নুয়ে পড়ে।

ভিডিওর একটি দৃশ্যে শিশুটিকে ফিলিস্তিনের বীরকন্যা আহেদ তামিমির মতো একটি শিশুকন্যাকে কারাগার থেকে মুক্ত করে দিতে দেখা গেছে।

সূত্র: নিউজউইক




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: