সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৫৩ সেকেন্ড আগে
বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নদী দখল-দূষণকারীদের ছাড় নয় : শাজাহান খান

নিউজ ডেস্ক:: নৌমন্ত্রী শাজাহান খান বলেছেন, নদী দখল ও দূষণকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স দেখানো হবে। সরকার তাদের কোনো ছাড় দিবে না।

তিনি বলেন, সরকার জঙ্গিদের বিরুদ্ধে যেমন দেখিয়েছে, মাদকের বিরুদ্ধেও তেমন দেখাচ্ছে।

বুধবার (২৩ মে) ঢাকায় বুড়িগঙ্গা নদীতে সন্ধানী জাহাজে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। নদী নিরাপত্তায় সামাজিক সংগঠন ‘নোঙর’ ২৩ মে জাতীয় নৌ-নিরাপত্তা দিবস ঘোষণার দাবিতে এ সভার আয়োজন করে।

নোঙর সভাপতি সুমন শামসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হক, নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মনোরঞ্জন ঘোষাল ও মাহবুব উদ্দিন আহমেদ, পরিবেশবিদ মিহির বিশ্বাস প্রমুখ।

নৌ দুর্ঘটনা রোধে সরকারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে উল্লেখ করে শাজাহান খান বলেন, মালিক, শ্রমিক, যাত্রীসহ সকলের সচেতনতায় নৌ দুর্ঘটনা কমেছে। সকলের সহায়তায় বিগত তিন বছরে বড় ধরনের লঞ্চ ডুবি ঘটনা ঘটেনি।

তিনি বলেন, দুর্ঘটনারোধে জনগণের মাঝে সচেতনতা গড়ে তুলতে সরকার ২০০৯ সাল থেকে নৌ-নিরাপত্তা সপ্তাহ পালন করছে। দেশে এক সময় ২৪ হাজার কিলোমিটার নৌপথ ছিল। কিন্তু বিগত সরকারগুলোর অযত্ন আর অবহেলায় তা ৩৬০০ কিলোমিটারে দাঁড়িয়েছে। আওয়ামী লীগ সরকার ২০০৯ সাল থেকে এ পর্যন্ত ১৫০০ কিলোমিটার নৌপথ খনন করেছে।

তিনি বলেন, নদী খননে ড্রেজার প্রয়োজন। আওয়ামী লীগ সরকার ২০০৯-১৪ মেয়াদে ১৪টি ড্রেজার সংগ্রহ করেছে। বর্তমান মেয়াদে আরও ২০ ড্রেজার সংগ্রহের কাজ চলমান রয়েছে।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: