সর্বশেষ আপডেট : ৩০ সেকেন্ড আগে
বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আফগানিস্তানের পাশে দাঁড়াতে কালো আর্মব্যান্ড পরে খেলেছেন সাকিবরা

স্পোর্টস ডেস্ক:: মঙ্গলবার আইপিএলের চলতি আসরের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হয় সানরাইজার্স হায়দরাবাদ এবং চেন্নাই সুপার কিংস। ম্যাচে চেন্নাইয়ের কাছে ২ উইকেটে হেরে গেলেও, মানবতার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে হায়দরাবাদ।

গত আসর থেকেই হায়দরাবাদের অন্যতম প্রধান খেলোয়াড় আফগানিস্তানের লেগস্পিনার রশিদ খান। তাকে ঘিরেই সাজানো হয় হায়দরাবাদের পরিকল্পনার বড় একটি অংশ। কিন্তু তার সাথে হায়দরাবাদের যে শুধু ক্রিকেট মাঠেই সম্পর্ক শেষ, এমনটা নয় মোটেও।

সম্প্রতি তরুণ লেগস্পিনার রশিদের দেশ আফগানিস্তানের নাঙ্গাহার প্রদেশে আত্মঘাতী হামলায় প্রাণ হারিয়েছে অনেক নিরীহ মানুষ। তাদের স্মরণে নিজেদের কোয়ালিফায়ার-১ এর ম্যাচে কালো আর্মব্যান্ড পরে খেলেছেন সাকিব আল হাসান, কেন উইলিয়ামসনরা। এর মাধ্যমে রশিদ খানসহ পুরো আফগানিস্তানের মানুষের পাশে দাঁড়ানোর এক অনন্য নজির স্থাপন করেছে হায়দরাবাদ।

তবে হায়দরাবাদের জার্সির হাতা কালো রঙেরই হওয়াতে হাতে থাকা কালো আর্মব্যান্ড খেয়াল করেননি অনেকেই। কিন্তু যাদের উদ্দেশ্যে করা এই আয়োজন, তারা ঠিকই খেয়াল করেছে এটি। হায়দরাবাদের খেলোয়াড়দের হাতে কালো আর্মব্যান্ড দেখা মাত্রই কৃতজ্ঞতা জানাতে ভোলেনি আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক আনুষ্ঠানিক টুইট বার্তায় এসিবি লিখে, ‘হাতে কালো আর্মব্যান্ড পড়ে নাঙ্গাহার প্রদেশে হওয়া ভয়ার্ত হামলাইয় হতাহতদের প্রতি সহমর্মিতা প্রকাশ করায় সানরাইজার্স হায়দরাবাদকে অনেক অনেক ধন্যবাদ।’

হাতে কালো আর্মব্যান্ড পরে আফগানিস্তানের মানুষের মন জয় করতে পারলেও, কোয়ালিফায়ার-১ এর ম্যাচটি জয় করতে পারেনি হায়দরাবাদ। তবে এখনই ফুরিয়ে যায় তাদের ফাইনালে খেলার আশা। এলিমিনেটর-১ এর ম্যাচের জয়ী দলের বিপক্ষে কোয়ালিফায়ার-২ এর ম্যাচে মাঠে নামবেন সাকিবরা। সেই ম্যাচে জিতলেই ফাইনাল ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে খেলবে হায়দরবাদ।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: