সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দুই ‘জঙ্গি মামলা’র তদন্ত কর্মকর্তাকে তলব

নিউজ ডেস্ক:: মিরপুরের দারুস সালামের জঙ্গি আস্তানায় বিস্ফোরণ এবং বনানী থানায় উগ্রবাদী বই ও তথ্যসহ ডেস্কটপ উদ্ধারের মামলার দুই তদন্ত কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্ট।

আগামী ৩০ মে তাদের প্রয়োজনীয় নথিপত্র নিয়ে হাইকোর্টে হাজির হতে বলা হয়েছে।

দুই জঙ্গি মামলায় আটক দুই আসামির জামিন আবেদন সংক্রান্ত রুলের শুনানির সময় বুধবার হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিথ বেঞ্চ এ আদেশ দেন।

এদিন বেসিক ব্যাংকের ঋণ জালিয়তির ঘটনায় দায়ের করা মামলায় নির্ধারিত সময়ে তদন্ত শেষ করতে না পারার ব্যাখা দিতে সকল তদন্ত কর্মকর্তাকে তলব করেন হাইকোর্ট। মামলার সব নথি নিয়ে আগামী ৩০ মে (বুধবার) আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ।

আদালতে এদিন রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। তিনি জানান, গেল বছর ৫ সেপ্টেম্বর রাজধানীর দারুস সালামের ‘কমল প্রভা’ নামের ভবনটির পঞ্চম তলার জঙ্গি আস্তানায় ভারী বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই ঘটনায় সাতজন নিহত হন। পরে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব-৪) বিস্ফোরক আইনে মামলা করে। ওই মামলায় নজরুল ইসলাম শামীম নামে একজনকে গ্রেফতার দেখানো হয়।

এছাড়া জঙ্গি সংক্রান্ত আরেক মামলার আসামিদের জিজ্ঞাসাবাদের সূত্র ধরে ২০১৭ সালের ৩০ জুলাই বনানীর ৬৭/এ ব্লক-সি, রোড-৪ এর টেলকো সিটির পঞ্চম তলা থেকে আটটি উগ্রবাদী বই ও ডেস্কটপ উদ্ধার করা হয়। ওই ঘটনায় বনানী থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করা হয়।

ওই মামলায় রিয়াসত এলাহী চৌধুরী নামের একজনকে গ্রেফতার দেখানো হয়। তারা জঙ্গিদের নতুন গ্রুপ সারোয়ার-তামিমের সহযোগী বলে উল্লেখ করা হয়।

আটক দুজনের বিচারিক আদালতে জামিন নামঞ্জুর হওয়ার পর তারা হাইকোর্টে আবেদন করেন। আদালত রুলও জারি করেন। কিন্তু এখনও দুই মামলায় চার্জশিট না হওয়ায় দুই তদন্ত কর্মকর্তাকে তলব করেন আদালত।

এ কে এম আমিন উদ্দিন মানিক আরও জানান, দুই আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তারা নতুন জঙ্গি সংগঠন বিগ্রেড আল-দার-ই-কুতনীর সক্রিয় সদস্য বলে জানান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: