সর্বশেষ আপডেট : ১২ মিনিট ২৮ সেকেন্ড আগে
বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জৈন্তাপুরে ভ্রাম্যমান আদালতের বিশেষ উচ্ছেদ অভিযান

মীর মোঃ শোয়েব আহমদ :: জৈন্তাপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে অবৈধ ভাবে দখলে রাখা রাস্তা জনসাধারনের চলাচলের জন্য সম্প্রসারনের লক্ষ্যে এবং সরকারী ড্রেইন উদ্ধারে বিশেষ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। এসময় রাস্তার উপর নির্মিত বাড়ী ঘরের দখলীয় অংশ ভেঙ্গে দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

মঙ্গলবার দুপুর ২টায় সহকারি কমিশনার (ভূমি), নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসির হাসান পলাশের নেতৃত্বে উপজেলার নিজপাট মাহুতহাটি গ্রামে এ অভিযান পরিচালনা করা হয়।

মাহুতহাটি গ্রামের মনির উদ্দিন কর্তৃক অবৈধ ভাবে রাস্তার জায়গা দখল করে গৃহ নির্মান চেষ্টা করলে প্রশাসন তাহা ভেঙ্গে ফেলে। এসময় গ্রামের ভেতরে আরও কয়েকটি বাড়ীর অবৈধ দখলে থাকা স্থাপনা ভেঙ্গে ফেলে সরকারি রাস্তা দখল মুক্ত করা হয়। রাস্তার উপর অবৈধ দখল সরিয়ে দিয়ে সহকারী কমিশনার (ভূমি) মহুতহাটি গ্রামের ভিতর দিয়ে প্রবাহিত সরকারি ২টি ড্রেইন পরিদর্শন করেন। পরিদর্শন কালে দুটি ড্রেইনের উপরে অবৈধ ভাবে স্থাপনা নির্মাণকারীদের নাম ঠিকানা সংগ্রহ করেন। চলতি সাপ্তাহের মধ্যে সরকারি দুটি ড্রেইনের সিমানা নির্ধারণসহ অবৈধ ভাবে দখলকারীদের স্থাপনা সরিয়ে নিতে নোটিশ করা হবে বলে জানান।

দখলকারীরা স্বেচ্ছায় সরকারী ড্রেইনের ভূমি অবমুক্ত না করে তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে এবং অবৈধ স্থাপনা গুড়িয়ে দেওয়া হবে বলে জানান। মহুতহাটি গ্রামের জনসাধারনের চলাচলের রাস্তাটি অবমুক্ত রাখার জন্য সবাইকে অনুরোধ করেন নির্বাহী ম্যাজিস্ট্র্রেট।

অভিযান চলাকালে উপস্থিত ছিলেন ৩নং ওয়ার্ড সদস্য হুমায়ুন কবির খাঁন, জৈন্তাপুর ডেইলী বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি স্বপন মাহমুদ, জৈন্তাপুর বাজার ঔষধ ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক তানভির আহমদ শাহিন, ব্যবসায়ী সামসুর উদ্দিন, মাসুক আহমদ, আজদ মিয়া, সাংবাদিক শাহজাহান কবির খাঁন প্রমুখ।

এবিষয়ে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্র্রেট মুনতাসির হাসান পলাশ জানান- সরকারী রাস্তা, ভূমি, সরকারী ড্রেইন, খাল, নদীর ভূমি কেউ অবৈধ দখলে রাখতে পারবে না। আমরা নিয়মিত উচ্ছেদ অভিযান চালিয়ে যাব। এক্ষেত্রে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি। এছাড়া সরকারি কাজে যাহারা বাঁধা বা প্রতিবন্ধকতা সৃষ্টি করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: