সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ৪২ সেকেন্ড আগে
সোমবার, ১২ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আইপিএলের ‘ব্যর্থ একাদশ’

স্পোর্টস ডেস্ক:: এবারের আইপিএল ছিল ‘বেস্ট বনাম বেস্ট’ এর লড়াই। চার-ছক্কাr মধ্যেই টক্কর হয়েছে শেয়ানে-শেয়ানে। এই লড়াইয়ে বাঘ হয়ে এসেছিলেন অনেকেই, তবে শেষে বিড়াল হয়ে ফিরতে হল বেশ কিছু বড় নামকে। চলতি মৌসুমের আইপিএলে এমন না জ্বলে ওঠা তারকাদের নিয়েই সাজানো হয়েছে আইপিএলের ব্যর্থ একাদশ।

গৌতম গম্ভীর: কলকাতা থেকে দিল্লি ফেরার সিদ্ধান্তটা একেবারেই ফ্লপ। ঘরে ফিরে স্বপ্নের কামব্যাক তো দূরের কথা, প্লে-অফেই নেই তার দল। ব্যাটে রান নেই, এমনকি ব্যর্থতার দায় নিয়ে মাঝ পথেই অধিনায়কত্ব ছেড়েছেন গৌতি। তিনি অর্ধেক আইপিএল কাটিয়েছেন ডাগ-আউটে বসেই।

ডি এ শর্ট: অস্ট্রেলিয়ার এই ব্যাটসম্যানকে এবার ৪ কোটি টাকা দিয়ে কিনেছিল রাজস্থান। বিগ ব্যাশ মাতানো এই বাঁ-হাতি এবারের আইপিএলে অসফলদের তালিকায় শীর্ষ স্থান দখল করেছেন। ৭ ম্যাচে তার সংগ্রহ ১১৬। টাকার হিসেবে শর্টের প্রতি রানের দাম পড়েছে প্রায় ৩৫ হাজার টাকা!

অ্যারন ফিঞ্চ: প্রীতির পাঞ্জাবে ৬.২০ কোটির ফিঞ্চকে মনে করা হয়েছিল ‘ফিনিক্স’। কাজে তা একবারের জন্যও প্রমাণ করতে পারলেন না অ্যারন ফিঞ্চ। যার ফল ভোগ করতে হলো দলকেও।

যুবরাজ সিং: এবারও ফ্লপ যুবরাজ। পাঞ্জাবের হয়ে ৮ ম্যাচে যুবরাজের মোট রান মাত্র ৬৫। হিসেব করলে দেখা যাচ্ছে, ২ কোটির যুবরাজের প্রতি রানের মূল্য দাঁড়াচ্ছে ৩০ হাজারেরও বেশি।

কাইরন পোলার্ড: এবারের মৌসুমে ঘুমই ভাঙলো না এই ক্যারিবিয়ান দৈত্যের। একটা ম্যাচ জেতালেন বটে, কিন্তু গোটা আইপিএল জুড়েই চুপ ছিল পোলার্ডের ব্যাট। ৯ ম্যাচে তার রান ১৩৩। বোলিংয়েও নজর কাড়তে পারেননি টি-টোয়েন্টি স্পেশ্যালিস্ট কাইরন পোলার্ড।

ঋদ্ধিমান সাহা: ৫ কোটি টাকায় বাংলার এই উইকেট কিপারকে কিনেছিল হায়দরাবাদ। এই মৌসুমে তার দলের উজ্জ্বল পারফরম্যান্সের মাঝে একেবারোই ফিকে তিনি। ১০ ম্যাচে ঋদ্ধির ব্যাট থেকে এসেছে মাত্র ৮৭ রান। ওপেনিং করার সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি ঋদ্ধিমান।

অক্ষর প্যাটেল: এবারের আইপিএল নিলামে তাকে নিয়ে শোরগোল ফেলে দিয়েছিল পাঞ্জাব। ১২.৫০ কোটি টাকায় এই বাঁ-হাতি অলরাউন্ডারকে ঘরে ফিরিয়েছিলেন প্রীতি। কিন্তু যে কারণে তাকে পাঞ্জাব দলে ফেরান হয়েছিল তা অধরাই থেকেছে প্রীতির দলের কাছে। এই আইপিএলে ৯ ম্যাচে অক্ষরের রান ৮০, উইকেট ৩।

মিচেল জনসন: ২ কোটি দিয়ে এই অজি স্পিডস্টারকে কিনেছিল কলকাতা। স্টার্কের পাশে যাকে বেশ ধারালো বলেই মনে করেছিল অনেকে। তবে চোটের কারণ আগেই ছিটকে যান স্টার্ক। তারপর প্রত্যাশা মত পারফর্ম করতে পারেননি জনসনও।

জয়দেব উনাদকাট: রাজস্থানের সব থেকে দামি ক্রিকেটারের মধ্যে অন্যতম জয়দেব। তাকে ১১.৫০ কোটি টাকা দিয়ে কিনেছিল রয়্যালরা। ১৪ ম্যাচে এই বোলারের সংগ্রহ ১১ উইকেট। তার এক উইকেটের দাম এক কোটিরও উপর।

মোহিত শর্মা: ২.৪০ কোটির মোহিত, চেন্নাইয়ে যতটা উজ্জ্বল ছিলেন, এবারের আইপিএলে পাঞ্জাবের হয়ে তাকে ঠিক ততটাই ফ্যাকাশে লেগেছে।

গ্লেন ম্যাক্সওয়েল: দিল্লির কোচ রিকি পন্টিং তার উপর ভরসা রাখলেও দলকে একেবারেই ভরসা জোগাতে পারেননি ৯ কোটির ম্যাক্সওয়েল। ১২ ম্যাচে ৫ উইকেট এবং ১৬৯ রান সংগ্রহ করতে পেরেছেন এই অজি তারকা।

সূত্র: জিনিউজ







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: