সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ৫৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৪ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আগামী বাজেটে বেসিসের একগুচ্ছ দাবি

নিউজ ডেস্ক:: আগামী বাজেটে সফটওয়্যার ও আইটি সেবা সংশ্লিষ্ট বিদ্যামান শুল্ক এবং আইটি কোম্পানির কর অব্যাহতি সনদ ইস্যুকরণ, ইইএফ চালুসহ বিভিন্ন দাবি জানিয়েছে বেসিস।

পাশাপাশি স্থানীয়ভাবে তৈরি সফটওয়্যার যাতে দেশের সব আইটি প্রতিষ্ঠান ব্যবহার করে সে বিষয়ে পদক্ষেপ এবং সচেতনতা সৃষ্টির ব্যাপারেও দাবি জানায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

সোমবার অর্থ মন্ত্রণালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে বেসিসের কার্যনির্বাহী পরিষদের বৈঠকে এ দাবি জানানো হয়। দেশের তথ্যপ্রযুক্তি খাতের অভিভাবক সংস্থা হিসেবে ডিজিটাল বাংলাদেশের রূপকল্প বাস্তবায়নে সরকারের সঙ্গে একযোগে কাজ করার প্রত্যয়ও ব্যক্ত করে বেসিস।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রস্তাবগুলোকে গুরুত্ব দিয়ে বিবেচনার আশ্বাস দিয়ে বলেন, তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন যেকোনো দেশের জন্যেই অনুসরণীয়। তথ্যপ্রযুক্তির উন্নয়নে বেসিস দীর্ঘদিন ধরেই কাজ করছে। আসন্ন বাজেটে তথ্যপ্রযুক্তি খাত বান্ধব সিদ্ধান্তই নেয়া হবে।

বৈঠকে উপস্থিত বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান বলেন, তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন এবং স্থানীয় প্রতিষ্ঠানের অগ্রাধিকার যাতে আসন্ন বাজেটে প্রতিফলিত হয় সে দাবিগুলোই তুলে ধরা হয়েছে। অর্থমন্ত্রী অত্যন্ত গুরুত্বসহকারে প্রস্তাবগুলো শুনেছেন। আশা করি, বাজেটে এর প্রতিফলন হবে।

বৈঠকে বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমানের নেতৃত্বে সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ, সহ-সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান, পরিচালক মোস্তফা রফিকুল ইসলাম এবং পরিচালক দিদারুল আলম সানি উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: