সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পণ্য পরিবহনে ট্রেনের সংখ্যা বাড়ানোর দাবি

নিউজ ডেস্ক:: পণ্য পরিবহনে ট্রেনের সংখ্যা বাড়ানোসহ সার্বিক রেলওয়ে খাতের উন্নয়নের ওপর ওপর বিশেষ তাগিদ দিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।

সোমবার এফবিসিসিআইয়ের মিনিস্ট্রি অব রেলওয়েজ বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভায় এ তাগিদ দেয়া হয়।

দেশের চলমান ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ডের প্রেক্ষিতে পরিবহন খাতের গুরুত্ব বেড়ে যাওয়ায় রেলখাতের দক্ষতা আরও বৃদ্ধি এবং পণ্যবাহী ট্রেনের সংখ্যা বাড়ানোর তাদিগ দেন ব্যবসায়ীরা। এছাড়া রাজধানীর কমলাপুরে অবস্থিত ইনল্যান্ড কনটেইনার ডিপো’র (আইসিডি) কার্যক্রম বাড়ানোর ওপর গুরুত্ব দেন।

বৈঠকে ব্যবসায়ীরা চট্টগ্রাম বন্দরের পণ্য পরিবহনের গুরুত্ব অনুধাবন করে ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেনের সংখ্যা বাড়ানো এবং প্রতি ট্রেনে পণ্য পরিবহনের জন্য অতিরিক্ত কম্পার্টমেন্ট সংযোজনের দাবি জানান। চট্টগ্রাম, মোংলা ও বেনাপোল বন্দরের গুরুত্ব অনুযায়ী সংযোগকারী রেললাইন এবং রেলসেবা উন্নয়নের ওপরও তারা গুরুত্ব দেন।

এছাড়াও ব্যবসায়ী নেতারা ঢাকা-চট্টগ্রাম রেলরুটে বুলেট ট্রেন চালুর সরকারি সিদ্ধান্তের প্রতি একাত্মতা জানান। আলোচকবৃন্দ দেশের বিপুল সংখ্যক যাত্রীর চাহিদা পূরণ করতে দেশের রেলওয়ে খাতের সার্বিক উন্নয়নের ওপর জোর দেন।

স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান সরওয়ার ওয়াদুদ চৌধুরী সভায় কমিটির ভবিষ্যৎ কার্যক্রম উপস্থাপন করেন। এসময় এফবিসিসিআই সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম, পরিচালক মো. রেজাউল করিম রেজনু ও হাফেজ হারুন অর রশিদ, কমিটির কো-চেয়ারম্যান মো. ফিরোজ আলম সুমন ও বিপ্লব চাঁদ দুগার প্রমুখ উপস্থিত ছিলেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: