সর্বশেষ আপডেট : ৭ মিনিট ১৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নাইঙ্গোলানকে ছাড়াই বিশ্বকাপে বেলজিয়াম

স্পোর্টস ডেস্ক:: রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে এরই মধ্যে প্রায় সব দল নিজেদের স্কোয়াড ঘোষণা শুরু করেছে। একটু রয়ে সয়েই নিজেদের স্কোয়াড ঘোষণা দিয়েছেন বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজ। ফিফা র‍্যাংকিংয়ের ৩ নম্বরে থাকা দলটির স্কোয়াডে চমক বলতে কেবল মিডফিল্ডার রাদজা নাইঙ্গোলানের অনুপস্থিতি।

২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে রিজার্ভ খেলোয়াড়ের তালিকায় ছিলেন রোমার ৩০ বছর বয়সী মিডফিল্ডার নাইঙ্গোলান। পরে ২০১৬ সালের ইউরো চ্যাম্পিয়নশিপের সবক’টি ম্যাচেই নিজ দলের প্রতিনিধিত্ব করেছিলেন তিনি। এমনকি গত নভেম্বরে এবং চলতি বছরের মার্চের প্রীতি ম্যাচের জন্যও নাইঙ্গোলানকে ডেকেছিলেন মার্তিনেজ। কিন্তু রাশিয়া বিশ্বকাপে তাকে ছাড়াই বিশ্বকাপে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বেলজিয়ান কোচ।

নাইঙ্গোলানকে বাদ দেয়ার কারণ জানিয়ে মার্তিনেজ বলেন, ‘এটি একটি ট্যাকটিক্যাল সিদ্ধান্ত। আমি তাকে (নাইঙ্গোলান) সম্মান করি। সে কোন তরুণ খেলোয়াড় নয়, তার সাথে দারুণ অভিজ্ঞতা রয়েছে। তার কথা আমার মাথায় ছিল। ক্লাবে সে রোমার হয়ে অসাধারণ দায়িত্ব পালন করে। কিন্তু জাতীয় দলে আমি তাকে সেই জায়গা দিতে পারছি না।’

নাইঙ্গোলান ব্যতীত প্রত্যাশিত সবাইকেই স্কোয়াডে রেখেছেন মার্তিনেজ। এনিয়ে ১৩তম বারের মতো ফুটবলের বিশ্ব আসরে অংশ নিতে যাচ্ছে বেলজিয়াম। ১৮ জুন পানামার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বেলজিয়ামের বিশ্বকাপ যাত্রা। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ ইংল্যান্ড এবং তিউনিশিয়া।

বিশ্বকাপে বেলজিয়ামের ২৮ সদস্যের স্কোয়াড

গোলরক্ষক: থিবো কর্তোয়া, সাইমন মিগনোলেট, কুন কাস্তিল, ম্যাটস সিলস।

ডিফেন্ডার: টবি অ্যালডারউইয়ারল্ড, ডেডির্ক বোয়াতা, লরেন্ত চিমান, লিন্ডার ডেনডোঙ্কার, ক্রিশ্চিয়ান কাবাসিল, ভিনসেন্ট কম্পানি, জর্ডান লুকাকু, থমাস মিউনার, থমাস ভারমালেন, জ্যান ভেরতোজেন।

মিডফিল্ডার: ইয়ানিক কারাসো, নাসের চাদলি, কেবিন ডি ব্রুইন, মুসা দেম্বেলে, মারোন ফেলাইনি, আদনান ইয়ানুজাই, ইউরি তিলেমান, অ্যাক্সেল উইটজেল।

ফরোয়ার্ড: মিচি বাতশুই, ক্রিশ্চিয়ান বেনটেক, ইডেন হ্যাজার্ড, রোমেলু লুকাকু, ড্রাইস মারটেন।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: