সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ২৩ সেকেন্ড আগে
রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওমানের চট্টগ্রাম সমিতির ৬ সদস্য সিআইপি নির্বাচিত

প্রবাস ডেস্ক:: চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতিসহ ৬ জন এবার প্রবাসী কোটায় সিআইপি (কমার্শিয়াল ইম্পটেন্ট পার্সন) হয়েছেন। সম্প্রতি বাংলাদেশ সরকার দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ২০১৬ সালের জন্য বিভিন্ন দেশে বসবাসরত ৩৫ জন প্রবাসী বাংলাদেশিকে সিআইপি নির্বাচিত করেছে। এর মধ্যে ওমানপ্রবাসী ৭ বাংলাদেশির ৬ জনই চট্টগ্রাম জেলার।

সমিতির সভাপতি মোহাম্মদ ইয়াসিন চৌধুরী ‘বাংলাদেশে বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী’ ক্যাটাগরিতে টানা তৃতীয় বারের মতো সিআইপি হয়েছেন। এর আগে তিনি ২০১৪ ও ২০১৫ সালে একই ক্যাটাগরিতে এই মর্যাদার অধিকারী হয়েছিলেন। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের রাউজান উপজেলায়।

একই ক্যাটাগরিতে সমিতির উপদেষ্টা মোহাম্মদ মোসাদ্দেক চৌধুরী দ্বিতীয়বারের মতো সিআইপি হয়েছেন। তিনি আনোয়ারা উপজেলোর টেকোটা গ্রামের আলহাজ আবদুর রহমান চৌধুরীর ছেলে। এর আগে ২০১৫ সালে তিনি প্রথম সিআইপি হন। তিনি রিয়াল এস্টেট ও কনস্ট্রাকশন ব্যবসার সঙ্গে সম্পৃক্ত।

এছাড়া সমিতির নির্বাহী সদস্য এবং বাংলাদেশ স্কুলের পরিচালক রাউজান উপজেলার পশ্চিম দেওয়ানপুরের মাহামদুর রহমানের ছেলে ইঞ্জিনিয়ার মোহাম্মদ আশরাফুর রহমান এবং দক্ষিণ গুজরার ওহাব মিয়ার ছেলে মোহাম্মদ সামসুল আজিম আনসার এবং সদস্য সাতকানিয়া উপজেলার গারাংগিয়ার মৌলভী মোখলেসুর রহমানের ছেলে হাফেজ মোহাম্মদ ইদ্রিস একই ক্যাটাগরিতে প্রথমবারের মতো সিআইপি নির্বাচিত হয়েছেন।
অন্যদিকে ‘বিদেশে বাংলাদেশি পণ্যের আমদানিকারক’ ক্যাটাগরিতে মিরেরসরাই উপজেলার আলহাজ আজিজুল হক চৌধুরীর ছেলে এ এইচ বদর উদ্দিন সিআইপি মর্যাদা অর্জন করেন। তিনি ওমানে বাংলাদেশ থেকে খাদ্যশস্য আমাদানি করেন।

নির্বাচিত সিআইপিরা এক বছর পর্যন্ত বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহার, সচিবালয়ের প্রবেশপত্র, সরকার নিয়োজিত সংশ্লিষ্ট বিষয়ক নীতি নির্ধারণী কমিটিতে সদস্য হিসেবে অর্ন্তভুক্তসহ বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা ভোগ করবেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: