সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ৫২ সেকেন্ড আগে
বুধবার, ২০ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোনালদোকে হটিয়ে রেকর্ডটি নিজের করে নিলেন মেসি

স্পোর্টস ডেস্ক:: রিয়াল মাদ্রিদের ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়িয়ে গেলেন চিরপ্রতিদ্বন্দ্বী বার্সালোনার লিওনেল মেসি, গড়লেন নতুন রেকর্ড।কোপা দেল রে ও লা লিগার মৌসুমটা দারুণ কেটেছে বার্সেলোনার। ঘরোয়া ‘ডাবল’ জয়ে অবদান রাখা লিওনেল মেসির ব্যক্তিগত অর্জনও আকাশচুম্বী। লা লিগার সর্বোচ্চ গোলদাতা হিসেবে পিচিচি ট্রফি ও ইউরোপের লিগগুলোর মধ্যে সর্বোচ্চ গোলের জন্য গোল্ডেন শু দুটোই জিতেছেন আর্জেন্টিনার ফরোয়ার্ড।

ইউরোপের লিগগুলোয় সবচেয়ে বেশি গোল করার পুরস্কার গোল্ডেন শু পঞ্চমবার জিতলেন মেসি। চারটি গোল্ডের শুয়ের একটি ম্যানচেস্টার ইউনাইটেড ও তিনটি রিয়ালের হয়ে জিতেছেন রোনালদো। মেসির পাঁচটিই বার্সেলোনার হয়ে জেতা। আর্জেনটাইন জাদুকরই সবচেয়ে বেশি বার গোল্ডেন শু জয়ী।

গোল্ডেন শু জয়ের হিসেব হয় পয়েন্ট বিবেচনায়। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে প্রতি গোলের জন্য পয়েন্ট ২। সেই হিসেবে লা লিগায় ৩৪ গোল করা মেসির পয়েন্ট ৬৮। লড়াইয়ে ছিলেন ইংলিশ প্রিমিয়ার লিগে সর্বোচ্চ ৩২ গোল করা মোহামেদ সালাহ। এক সময় এগিয়েও গিয়েছিলেন মিশরের এই ফরোয়ার্ড। কিন্তু এপ্রিলে দুই হ্যাটট্রিকে পার্থক্য গড়ে দেন আর্জেন্টিনা অধিনায়ক। তবে বেনফিকার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ইয়োনাসও করেছেন ৩৪ গোল। কিন্তু পর্তুগিজ লিগে প্রতি গোলের পয়েন্ট ১.৫ হওয়ায় ৫১ পয়েন্ট নিয়ে তালিকায় অনেকটাই পিছিয়ে তিনি।

এদিকে মেসি এ নিয়ে টানা দ্বিতীয় ও মোট পঞ্চমবার লা লিগার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতলেন। এর আগে পিচিচি ট্রফি জিতেছিলেন ২০০৯-১০, ২০১১-১২, ২০১২-১৩ ও ২০১৬-১৭ মৌসুমে। পুরস্কারটি জয়ের তালিকায় ছাড়িয়ে গেলেন কিংবদন্তি ফেরেঙ্ক পুসকাসকে। ৬টি পিচিচি ট্রফি নিয়ে শীর্ষে তেলমো সাররা।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: