সর্বশেষ আপডেট : ৩২ মিনিট ৩২ সেকেন্ড আগে
শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রেকর্ড ভেঙে তছনছ প্রিন্স হ্যারি-মেগানের

আন্তর্জাতিক ডেস্ক:: রাজকীয় বিয়ে বলে কথা! মানুষের আগ্রহের যেন শেষ নেই। ব্রিটিশ প্রিন্স চার্লস হ্যারি ও মার্কিন অভিনেত্রী মেগান মার্কেলের বিয়ের খুঁটিনাটি জানতে মানুষের উৎসাহ-উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো। আর এবিষয়টি পরিষ্কার হয়ে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে।

রাজপরিবারের রাজকীয় এই বিয়ের দিনে ৬০ লাখের বেশি টুইট হয়েছে শুধুমাত্র রাজকীয় বিয়ে হ্যাশট্যাগ (#RoyalWedding) ব্যবহার করে। যা রাজপরিবারের অতীতের রেকর্ড ভেঙে দিয়েছে। শুধু কি তাই, এবারই প্রথম চিরকালীন এক রীতি ভেঙে কৃষ্ণাঙ্গ কোনো বধূ যুক্ত হলেন রাজপরিবারে। আর এতে রাজপরিবারের প্রশংসা করেছেন লাখ লাখ মানুষ।

harry-megan-1

রোববার সামাজিক যোগাযোগমাধ্যম পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান ভিসিব্রেইন বলছে, মেগান মার্কেল এবং প্রিন্স হ্যারির বিয়ে নিয়ে ৬০ লাখের বেশি মানুষ টুইট করেছেন। হ্যারির বড় ভাই প্রিন্স উইলিয়ামের বিয়ের সময় করা টুইটের চেয়ে যা তিনগুণ বেশি।

শুক্রবার ব্রিটেনের স্থানীয় সময় রাত ১০টা থেকে শনিবার রাত ১১টা পর্যন্ত রাজকীয় বিয়ে নিয়ে বিশ্বজুড়ে ৬৬ লাখ ৪ হাজার ৪৯৮টি টুইট হয়েছে। ফরাসি এই প্রতিষ্ঠান বলছে, এর মধ্যে প্রায় ৫২ লাখ টুইট হ্যাশট্যাগ #রাজকীয়বিয়ে (##RoyalWedding) ব্যবহার করে করা হয়েছে।

harry-megan-2

প্রিন্স হ্যারির বড় ভাই প্রিন্স উইলিয়াম ২০১১ সালের ২৯ এপ্রিল কেট মিডলটনকে যখন বিয়ে করেন সেই সময় মাত্র ১৮ লাখ টুইট হয়েছিল। যদিও টুইটার সেই সময় শিশুকাল অতিক্রম করে আসছিল; কারণ এর মাত্র ৫ বছর আগে ২০০৬ সালে সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে টুইটার যাত্রা শুরু করে।

তবে টুইটারে মেগান মার্কেলের একটি ছবি ভাইরাল হয়ে যায়। আর এই ছবিটি টুইট করেছিলেন লুসি সেম্পে। সবচেয়ে বেশি এক লাখ ৫ হাজার বার রিটুইট হয়েছে মেগানের একটি ছবি। ছবিটি ছিল বাকিংহাম প্যালেসের বাইরে দাঁড়িয়ে থাকা কিশোরী মেগান মার্কেলের; যখন তার বয়স ছিল মাত্র ১৫ বছর।

megan

লুসি সেম্পে সেই ছবিতে জুড়ে দিয়েছেন একটি বার্তা। তিনি লিখেছেন, ‘একদিন তোমার বয়স ছিল ১৫ বছর এবং বাকিংহাম প্যালেসের বাইরে ছবির জন্য পোজ দিয়েছিলে। ২২ বছর পরে সেই তুমি প্রিন্সকে বিয়ে করছো। অবাস্তব।’

সূত্র : এএফপি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: