সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৩১ সেকেন্ড আগে
শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ধোনির চোখে ভালো অধিনায়কের সংজ্ঞা

স্পোর্টস ডেস্ক:: ভারতীয় ক্রিকেট তো বটেই ক্রিকেট ইতিহাসেরই অন্যতম সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ২০০৭ সাল থেকে পরবর্তী প্রায় ১ দশকে ভারতকে নেতৃত্ব দিয়ে ক্রিকেটের সম্ভাব্য সকল সাফল্য পেয়েছেন ধোনি। ঠাণ্ডা মাথার ক্রিকেটার হিসেবে তার জুরি মেলা ভার।

২০১৬ সালে ধোনিকে সরিয়ে ভারতীয় ক্রিকেটের দায়িত্ব দেয়া হয় বিরাট কোহলির কাঁধে। কোহলির অধীনেও খারাপ করছে না ভারত। তবে আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়কত্ব করে এখনো পর্যন্ত কোন সাফল্যের দেখা পাননি কোহলি। চলতি আসরেও ব্যাঙ্গালুরু ঝুঁলে আছে প্রথম পর্ব থেকেই বাদ পড়ার শঙ্কায়।

তবে আইপিলের প্রত্যাশামাফিক সাফল্য না পেলেও কোহলির অধিনায়কত্বের মান কমে যাবে না বলে মনে করেন ভারতের কিংবদন্তি অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। কোহলির অধিনায়কত্ব সম্পর্কে জিজ্ঞেস করা হলে তিনি এক বাক্যে বলেন, ‘সে (কোহলি) খুবই ভালো অধিনায়ক।’

পরে নিজ থেকেই ভালো অধিনায়কের সংজ্ঞা দেন ধোনি। তার মতে ভালো অধিনায়ক মানে দলের প্রত্যেক খেলোয়াড় সম্পর্কে স্বচ্ছ ধারণা থাকা। ধোনি বলেন, ‘আমি সবসময় বিশ্বাস করি সেই একজন ভালো অধিনায়ক যে কিনা দলের প্রত্যেকটা খেলোয়াড় সম্পর্কে স্বচ্ছ ধারণা রাখে। কারণ আপনি যদি কোন খেলোয়াড়ের দুর্বলতা বা শক্তিমত্তা না জানেন তাহলে আপনি যথাযথ পরামর্শ দিতে পারবেন না। আমি মনে করি আপনি দল হিসেবে কতটা ভালো করবেন তা নির্ভর করে আপনি ব্যক্তি খেলোয়াড় হিসেবে প্রত্যেকের কাছ থেকে কতটুকু বের করে আনতে পারছেন।’

ভারতীয় ক্রিকেটের সফল অধিনায়ক ধোনি নিজেকে সফল প্রমাণ করেছেন আইপিএলেও। শুরু থেকে এখনো পর্যন্ত আইপিএলের কোন আসরেই প্রথম পর্বে বাদ পড়েনি চেন্নাই। চলতি আসরেও ইতোমধ্যেই প্লে’অফের টিকিট নিশ্চিত করেছে আইপিএলের দুইবারের চ্যাম্পিয়নরা।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: