সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ২৪ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খালেদা জিয়ার ইফতারে বরাদ্দ ৩৯ টাকা ৫০ পয়সা

অনলাইন ডেস্ক: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য ইফতারে বরাদ্দ হয়েছে ৩৯ টাকা ৫০ পয়সা। গত ৮ ফেব্রুয়ারি থেকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নাজিমউদ্দিন রোড়ের পুরাতন কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

আদালতের নির্দেশে তিনি প্রথম শ্রেণীর ডিভিশন পাচ্ছেন। কারা কর্তৃপক্ষ প্রথম শ্রেণীর ডিভিশনপ্রাপ্ত বন্দিদের জন্য ইফতারে ৩৯ টাকা ৫০ পয়সা বরাদ্দ করেছেন। সে অনুযায়ী খালেদা জিয়াকেও ওই টাকার মধ্যে ইফতার দেয়া হবে। ইফতার মেন্যুতে সাধারণত মুড়ি, ছোলা, পিয়াজু, কলা, জিলাপি, গুড় ও খেজুর দেয়া হয়।

তবে ডিভিশনপ্রাপ্ত বন্দীর ক্ষেত্রে দৈনন্দিন খাবারের মেনুতে পরিবর্তন হবে কিনা সেটি বন্দির চাহিদার ওপর নির্ধারণ হয়ে থাকে। এ বিষয়ে কারা কর্তৃপক্ষের কেউ মন্তব্য করতে রাজী হননি।

এর আগে বিকালে খালেদা জিয়ার জন্য ইফতার সামগ্রী নিয়ে রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে গিয়েছিলেন বিএনপির মহিলা দলের নেত্রীরা। তবে পূর্বানুমতি না নিয়ে যাওয়ায় জেলগেট থেকেই ফিরে যেতে হয়েছে তাদের।

জানা যায়, শুক্রবার (১৮ মে) দুপুরে বিএনপির মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের নেতৃত্বে প্রায় ১৫ জন নেত্রী জেল গেটে যান।

দুপুর ২টা ৪৫ মিনিটের দিকে কারা ফটকের দিকে গেলে পুলিশ তাদের বাঁধা দেয়। এক পর্যায়ে জেল কর্তৃপক্ষের প্রতিনিধি সেখানে উপস্থিত হলে বিএনপির নেত্রীরা তাদের আনা ইফতার সামগ্রী খালেদা জিয়ার কাছে পৌঁছে দেওয়ার অনুরোধ জানান।

এসময় জেল কর্তৃপক্ষের পক্ষ থেকে বিএনপি নেতাকর্মীদের জানানো হয়, খালেদা জিয়ার নিরাপত্তার স্বার্থে পরিবার ছাড়া অন্য কারও খাবার গ্রহণ করা হবে না। তারপরও কেউ দেখা করতে চাইলে লিখিত আবেদন করতে পারেন।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: