সর্বশেষ আপডেট : ৫৪ মিনিট ৪৮ সেকেন্ড আগে
শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বকাপে বদলি খেলোয়াড়দের গুরুত্বপূর্ণ পাঁচ গোল

স্পোর্টস ডেস্ক::
ফাইনালে বদলি হিসেবে খেলতে নামা মারিও গ্যোৎসের গোলে ২০১৪ বিশ্বকাপে জার্মানি চ্যাম্পিয়ন হয়েছিল। বিভিন্ন সময়ে বদলিরা এমন আরও গুরুত্বপূর্ণ গোল করেছেন।

ভিক্টর এসপারাগো
উরুগুয়ের এই স্ট্রাইকার তার প্রজন্মের অন্যতম সেরা ছিলেন। কিন্তু ১৯৭০ বিশ্বকাপের গ্রুপ পর্বে গোল না পাওয়ায় সোভিয়েত ইউনিয়নের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালের শুরুতে তাকে বসিয়ে রাখা হয়েছিল। ৯০ মিনিটে দুই দল গোল করতে না পারায় খেলা অতিরিক্ত সময়ে গড়ায়। ১০৩ মিনিটের সময় এসপারাগোকে মাঠে নামানো হয়। এরপর ১১৭ মিনিটের সময় হেড থেকে গোল করে দলকে সেমিফাইনালে নিয়ে গিয়েছিলেন।

হার্নান মেডফোর্ড
১৯৯০ সালে কোস্টারিকার এই ফুটবলারের বয়স ছিল ২১। শেষ ষোলোতে যেতে সুইডেনের বিরুদ্ধে গ্রুপ পর্বের শেষ ম্যাচে কস্টা রিকার জয় প্রয়োজন ছিল। কিন্তু খেলায় প্রথমে গোল করে সুইডেন। কোস্টারিকার অধিনায়ক পরে গোল করে খেলায় সমতা আনেন। তবে খেলা শেষের মিনিট তিনেক আগে গোল করে মেডফোর্ড কস্টা রিকাকে শেষ ষোলোতে নিয়ে গিয়েছিলেন। তাকে কিন্তু মাঠে নামানো হয়েছিল ৬০ মিনিটের সময়।

ইলহান মানসিজ
২০০২ বিশ্বকাপে তুরস্কের সবগুলো ম্যাচে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমেছিলেন তিনি। কোয়ার্টার ফাইনালে সেনেগালের বিরুদ্ধে ম্যাচেও তাই হয়েছিল। ৬৭ মিনিটের সময় তাকে মাঠে নামানো হয়। অতিরিক্ত সময়ে ‘গোল্ডেন গোল’ করে তুরস্ককে সেমিফাইনালে নিয়ে গিয়েছিলেন মানসিজ।

জিয়ানি রিভেরা
১৯৭০ সালে জার্মানি ও ইটালির মধ্যকার সেমিফাইনালে অতিরিক্ত সময়ে পাঁচটি গোল হয়েছিল। খেলাটি ইটালি জিতেছিল ৪-৩ গোলে। জয়সূচক গোলটি করেছিলেন রিভেরা। মাঠে তিনি নেমেছিলেন দ্বিতীয়ার্ধের শুরুতে।

মারিও গ্যোৎসে
২০১৪ বিশ্বকাপের ফাইনালে গোল করে আর্জেন্টিনার সমর্থকদের কাঁদিয়েছিলেন জার্মানির মারিও গ্যোৎসে। ৮৮ মিনিটে তাকে মাঠে নামানো হয়েছিল। এরপর ১১২ মিনিটের সময় তিনি গোলটি করেন। ফলে বিশ্বকাপ জেতানো গোল করা প্রথম বদলি খেলোয়াড় হলেন গ্যোৎসে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: