সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফিলিস্তিনি হত্যা : ওআইসির বৈঠকে মুসলিম বিশ্বের নেতারা

আন্তর্জাতিক ডেস্ক:: গাজায় ইসরায়েলি বাহিনীর হাতে অর্ধশতাধিকের বেশি ফিলিস্তিনি নিহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। ইসরায়েলের গণহত্যার পর দেশটির বিরুদ্ধে যৌথ পদক্ষেপ নিতে আলোচনার জন্য আজ শুক্রবার ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। তুরস্কের ইস্তাম্বুল শহরে ওআইসির সদস্য রাষ্ট্রের প্রতিনিধিরা এক জরুরি বৈঠকে বসছেন। খবর আনাদুলু নিউজ এজেন্সি।

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান ওই বৈঠকে আহ্বান জানালে মুসলিম বিশ্বের নেতারা আজ তুরস্কে সমবেত হন। আজকের বৈঠকে তিনি ইসরায়েলের হত্যাযজ্ঞের বিরুদ্ধে কঠোর বার্তা দিবেন বলে ধারণা করা হচ্ছে করা হচ্ছে।

সোমবার জেরুজালেমে মার্কিন দূতাবাস উদ্বোধনের প্রতিবাদে গাজা উপত্যকাসহ পুরো ফিলিস্তিনে হাজার হাজার মানুষ বিক্ষোভে অংশ নেয়। ইসরায়েল সীমান্তের কাছে বেশ কিছু পয়েন্টে বিক্ষোভকারীদের লক্ষ্য করে ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর নির্বিচার গুলি, টিয়ারগ্যাস নিক্ষেপ করলে অর্ধশতাধিকের বেশি ফিলিস্তিনি নিহত হয়। আহত হয়েছেন আরও কমপক্ষে ১২শ’ মানুষ। হতাহতদের মধ্যে বহু শিশুও আছে।

erdogan

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ইসলামি সহযোগিতা ওআইসি’র বিশেষ সম্মেলনে যোগ দিতে ইতোমধ্যেই তুরস্কে পৌঁছে গেছেন। ইস্তাম্বুলের উদ্দেশ্যে রওয়ানা দেয়ার আগে প্রেসিডেন্ট রুহানি সাংবাদিকদের বলেন, ফিলিস্তিনি জনগণ ও পবিত্র আল-কুদ্স রক্ষা করা মানে ইসলামি মূল্যবোধ এবং একটি সভ্য জাতি যা এখন শোচনীয় পরিস্থিতির মুখে রয়েছে তাদেরকে রক্ষা করা।

ইরান, বাংলাদেশ, কাজাখস্তান, সৌদি আরব, লিবিয়া, আজারবাইজান, তিউনিসিয়া, লেবানন, ইরাক এবং মিসরসহ ওআইসির ১৫ সদস্য রাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীরা ওই বৈঠকে যোগ দেবেন। তারা ইসরায়েলের বিরুদ্ধে যৌথভাবে কঠোর পদক্ষেপ নেবেন। সম্মেলন শেষে এ বিষয়ে চূড়ান্ত ঘোষণা দেয়া হবে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: