সর্বশেষ আপডেট : ৩৪ মিনিট ৩৪ সেকেন্ড আগে
বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৮০ মেঘাওয়াট ক্ষমতা সম্পন্ন বিদ্যুৎ সাবস্টেশন চালু হচ্ছে বিয়ানীবাজারে

বিয়ানীবাজার প্রতিনিধি ::
বিয়ানীবাজার উপজেলার চারখাইয়ে শীঘ্রই চালু হচ্ছে বিদ্যুতের গ্রিড স্টেশন। ৮০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন ‘চারখাই গ্রিড স্টেশন’ এর নির্মাণ কাজ শেষ করতে প্রায় দুই বছর সময় লেগেছে। সাব স্টেশনের সাথে সংযোগ লাইন স্থাপন শেষ হলেই এ গ্রীডের কার্যক্রম শুরু হবে। বর্তমানে বিয়ানীবাজারের সুপাতলা সাবস্টেশনের সাথে এ গ্রীডের সংযোগ লাইন স্থাপনের কাজ চলছে।
পল্লী বিদ্যুৎ সংশ্লিষ্টরা জানান, এরই মধ্যে গ্রিড স্টেশনের সাথে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের (পাওয়ার স্টেশন) সংযোগ লাইন স্থাপন করা হয়েছে। একই সাথে কানাইঘাট ও জকিগঞ্জের সাব স্টেশনের সংযোগ লাইন স্থাপন সম্পন্ন হয়েছে।
বিয়ানীবাজার পল্লী বিদ্যুৎ অফিসের পরিচালক মো. শফিউর রহমান জানান, চারখাই গ্রিড স্টেশন থেকে সিলেটের ১৩ উপজেলায় বিদ্যুৎ সরবরাহ করা হবে। বিয়ানীবাজার ছাড়াও শুরুতে কানাইঘাট, জকিগঞ্জ, গোলাপগঞ্জ, দক্ষিণ সুরমা ও ফেঞ্চুগঞ্জে বিদ্যুৎ সরবরাহ করা হবে।
সুষ্ঠুভাবে বিদ্যু সরবরাহ নিশ্চিত করতে সিলেটের ১৩ উপজেলায় আরও ১১টি সাবস্টেশন স্থাপন করা হয়েছে। এ ১১টির সাব স্টেশনের মধ্যে বিয়ানীবাজারের বারইগ্রাম এলাকায় একটি সাবস্টেশন রয়েছে। একইভাবে মাথিউরায় নালবহরে আরেকটি সাবস্টেশন স্থাপনের প্রস্তাব করা হয়েছে বলে বিয়ানীবাজার পল্লীবিদ্যুৎ অফিস জানিয়েছে।
বিয়ানীবাজার পল্লীবিদ্যুতের আঞ্চলিক পরিচালক মোহাম্মদ হানিফ বলেন, চেষ্টা চলছে রমজানের ঈদের আগেই গ্রিড স্টেশনটি চালু করার। যদি কোন কারণে ঈদের আগে সম্ভব না হয় তাহলে ৩০ জুনের মধ্যে গ্রিড স্টেশনটি চালু হবে। তিনি বলেন, গ্রিড স্টেশনের সাথে সাবস্টেশনের সংযোগ লাইন স্থাপন কাজ চলছে। চারখাই থেকে শুরু হয়ে কাকরদিয়া পর্যন্ত চলে এসেছে। আশা করি মধ্য রমজানের মধ্যে সংযোগ লাইন স্থাপন শেষ করা সম্ভব হবে।
বিয়ানীবাজার পল্লীবিদ্যুতের ডিজিএম অভিলাশ চন্দ্র পাল বলেন, বিয়ানীবাজার এখন কোন লোডশেডিং হচ্ছে না। চারখাই স্টেশন চালু হলে লোডশেডিং একেবারেই হবে না। সিস্টেম লস ১.৫ পয়েন্টে নেমে আসবে। বর্তমানে যা ১১ পয়েন্টে রয়েছে। তিনি বলেন, আবহাওয়া প্রতিকুল থাকলে বিদ্যুৎ সরবরাহে বিঘœ ঘটে। এছাড়া কিছু কিছু পরাতন লাইনের কারণে যান্ত্রিক সমস্যা হয়ে থাকে। চারখাই গ্রিড স্টেশন আগামী মাসে চালু হবে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: