সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জৈন্তাপুরে শার্শী ছড়ায় প্রশাসনের অভিযান : ৭২ঘন্টার মাথায় ফের বাঁধ নির্মাণ

জৈন্তাপুর সংবাদদাতা::
সিলেটের জৈন্তাপুরে উচ্ছেদ অভিযানের ৭২ঘন্টার মধ্যে ঘন্টার মধ্যে প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে ফের শার্শী ছড়ার খালে বাঁধ নির্মাণ করেছে গৌছ মিয়া। প্রশাসনের পক্ষে থেকে মামলা দায়েরের প্রস্তুতি।
সিলেটের জৈন্তাপুর উপজেলার শার্শী ছড়ার খালে বাঁধ দিয়ে ছড়ার .৯৯শতক ভূমি দখল করে রেখেছে প্রভাবশালী ভূমিখেকু ও পাহাড় কর্তনকারী চক্রের অন্যমত সদস্য গৌছ মিয়া। বাঁধের কারনে ছড়ার নিম্নাঅঞ্চলের মানুষ পানি অভাবে নিত্য প্রয়োজনীয় কাজকর্মে ব্যবহার্য পানি পাচ্ছেন না। অপরদিকে বাঁধের উপরিংশের লোকজন অতিরিক্ত পানির ফলে ফসলী জমির ফসল বিনষ্ট হচ্ছে মর্মে উপজেলা নির্বাহী কাছে একাধিকবার অভিযোগ করে। এনিয়ে গত ১৪মে বিকেল ৩টায় উপজেলা সহকারি কমিশনার(ভূমি) মুনতাসির হাসান পলাশ পুলিশ ফৌস নিয়ে শার্শী ছড়ার খালের উপর অবৈধ ভাবে নির্মিত বাঁধ ভেঙ্গে ছড়ার গতি ফিরিয়ে আনেন।

এদিকে প্রভাবশালী ভূমিখেকু পাহাড় কর্তনকারী চক্রের মূূলহোতা নিজপাট গুয়াবাড়ী গ্রামের গৌছ মিয়া ও তার ছেলেরা প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে পুনরায় শার্শী ছড়ার খালের উপর বাঁধ নির্মান করে এবং বাঁধ কর্তন প্রক্কালে যে সকল শ্রমিকরা প্রশাসনকে সহযোগিতা করে তাদেরকে মামলা হামলার হুমকী ধমকী দিয়ে যাচ্ছে। সাধারণ নাগরিকরা বলে অভিযানের ৭২ঘন্টার মধ্যে গৌছ মিয়া বাঁধটি পুনরায় নির্মাণ করায় সাধারন মানুষ মনে করছে প্রশাসনের চেয়ে অধিক শাক্তিশালী অবৈধ ভাবে দখলকারী গৌছ মিয়া। তারা আরও বলেন গৌছ মিয়া গোয়াবাড়ী এলাকায় তার নিজস্ব বাহিনী দিয়ে বিভিন্ন পাহাড় ও টিলা কর্তন করে পাথর উত্তোলন ক্রয় বিক্রয়, জায়গা দখল সহ নানা অপরাধ মূলক কর্মকান্ড করে আসছে। তার প্রভাবে কেউ কিছু বলতে সাহস পায় না। যদি কেউ কোন কথা বলে তাহলে নারী নির্যাতন সহ বিভিন্ন অযুহাতে সাধারন মানুষকে নির্যাতন করে। সরেজমিনে বাঁধ ঘুরে ছবি ধারন করতে গেলে গৌছ বাহিনীর কাছে নাজেহাল হতে হয়েছে এবং বাঁধার মুখে বাঁধের ছবি ধারন করা সম্ভব হয়নি।

এবিষয়ে জানতে সহকারি কমিশনার (ভূমি) মুনতাসির হাসান পলাশের সাথে আলাপকালে তিনি বলেন- বিষয়টি স্থানীয় শ্রমিকরা আমাকে জানায়। সরকারী কাজে বাঁধা সৃষ্টি এবং সরকারী খাল দখল, পানির গতি ধারা পরিবর্তন করে ভুমি দখলের দায়ে গৌছ মিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে এবং প্রয়োজনে উর্দ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: