সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ২৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিজিএফের চাল পাচারের ঘটনায় জৈন্তাপুরে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

জৈন্তাপুর সংবাদদাতা::
সরকারি ভিজিএফের ৩৪ বস্তা চাউল পাচারের ঘটনায় জৈন্তাপুর উপজেলার চারিকাটা ইউনিয়ন বাসীর উদ্যোগে বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী নাগরিক কমিটির।

গত ১৫ মে দিবাগত রাত সাড়ে ৮টায় উপজেলার চারিকাটা ইউনিয়ন থেকে ৩৪ বস্তা বিজিএফের চাল পাচারের ঘটনায় পাচারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবীতে গত ১৬ মে বুধবার বিকেল ৫টায় চারিকাটা ইউনিয়নের চতুল বাজার সংলগ্ন সরুখেল চৌরাস্তা প্রঙ্গনে সচেতন নাগরিক কমিটির আয়োজনে বিশাল প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায় জালাল উদ্দিনের সভাপতিত্বে ও ইমরান হোসেন দুলালের পরিচালনায় বক্তব্য রাখেন সাবেক জৈন্তাপুর উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি উপজেলা আওয়ামীলীগ নেতা আব্দুল কাদির, সমাজসেবী সুলতান করিম, আলতাফ হোসেন বেলাল, রাহেল আহমদ, ফরিদ উদ্দিন, হুসাইন আহমদ, শরিফ আহমদ, সালমান রশিদ, মনির আহমদ প্রমুখ।

তাৎক্ষনীক প্রতিবাদ সভায় বক্তারা বলেন- সরকারের বিশেষ তহবিল হতে ইউনিয়নের দুস্তদের মধ্যে বিতরন করার কথা। বিজিএফ’র চাল ও টাকা প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যানের উপস্থিতিতে দুস্তদের মধ্যে বিতরন করার কথা, কিন্তু চারিকাটা ইউনিয়নের ক্ষেত্রে কি হয়েছে আমরা জানি না। অতচ দুস্তরা ইউনিয়নে হাজির হলেও চাল পায়নি। কিন্তু রাতের অন্ধকারে হঠাৎ করে চাউল পাচার হওয়ার প্রক্কালে এলাকাবাসী ৩৪বস্তা বিজিএফ এর চাল আটক করে উপজেলা নির্বাহীর নিকট হস্তান্তর করে।

আমরা বিশ্বাস করি ইতিপূর্বেও এই প্রকল্পের টাকা ও চাল চক্রটি আত্মসাৎ করেছে। চক্রটি যত বড় শক্তিশালী হোক না কেন এবং যে দলের ব্যক্তি হউক আমরা তার দৃষ্টিন্তমূলক শাস্তি দাবী করছি। সেই দুঃখ প্রকাশ করে বলতে চাই এখন পর্যন্ত আটককৃতদের বিরুদ্ধে উপজেলা প্রশাসন আইনানুগ ব্যবস্থা গ্রহন করছে না। আমরা বলতে চাই এনিয়ে একটি মহল চাল আটকের মুল আসামীদের বাঁচাতে বিভিন্ন ভাবে অপতৎপরতা চালচ্ছে যদি কোন অবস্থায় তাদেরকে ছাড় দেওয়া হয় তাহলে আমরা দূর্বার আন্দোলন করব। প্রশাসনের পক্ষ হতে তদন্তের নামে সময় ক্ষেপন না করে দ্রুত আইনগত গ্রহনের দাবী জানান বিক্ষোভ সমাবেশ থেকে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: