সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫৪ সেকেন্ড আগে
সোমবার, ২১ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জিয়ার মৃত্যুবার্ষিকীতে বিএনপির ১০ দিনের কর্মসূচি

নিউজ ডেস্ক::
দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ১০ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামী ২৫ মে থেকে ৫ জুন পর্যন্ত এ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১৭ মে) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

এর আগে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল জানান, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে পোস্টার প্রকাশ, ৩০ মে কালো ব্যাজ ধারণ এবং সংবাদপত্র ও অনলাইন পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ করা হবে।

বিএনপি মহাসচিব জানান, এছাড়া জিয়ার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ২৯ মে সকাল ১১ টায় বিএনপির উদ্যোগে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আলোচনা সভা, ৩০ মে সকাল ৬ কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত করণ এবং কালো পতাকা উত্তোলন। ওই দিন সকাল ১০ টায় মির্জা ফখরুলের নেতৃত্বে জাতীয় নেতৃবৃন্দসহ সকল স্তরের নেতাকর্মীদের নিয়ে জিয়ার সমাধিতে পুষ্পমাল্য অর্পন, কবর জিয়ারত ও সমাধিস্থলে ওলামা দলের উদ্যোগে দোয়া মাহফিলের আয়োজন করা হবে।

তিনি আরও জানান, জিয়ার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ৩০ মে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে ডক্টরস এ্যাসোসিয়েশন বাংলাদেশের উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে এবং ওই দিন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের প্রতিটি থানায় দুস্থদের মাঝে কাপড় ও ইফতার সামগ্রী বিতরণ করা হবে। এছাড়া বিভাগীয় শহরে জিয়া পাঠাগার স্মৃতির উদ্যাগে বই মেলা অনুষ্ঠিত হবে।

মির্জা ফখরুল বলেন, “৩০ মে জাতীয় প্রসক্লাবে ছাত্রদলের উদ্যোগে আলোকচিত্র প্রর্দশনী অনুষ্ঠিত হবে। এবং বাকি দিনগুলোতে অঙ্গ-সংগঠনগুলো কর্মসূচি গ্রহণ। সেগুলো আপনাদের পরবতির্তে জানানো হবে।”

যৌথ সভায় বিএনপির সিনিয়র যুগ্ম রুহুর কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন, সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ, মুনির হোসেন, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, ওলামা দলের সভাপতি এম এ মালেক, শ্রমিক দলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম প্রমুখ উপস্থিত ছিলেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: