সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৩৯ সেকেন্ড আগে
রবিবার, ২০ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জৈন্তাপুরে বিজিএফের ৩৪ বস্তা চাউল আটক

মীর মোঃ শোয়েব আহমদ:: জৈন্তাপুর উপজেলার ৩নং চারিকাটা ইউনিয়নের বিজিএফের ৫০কেজির ৩৪বস্তা চাউল আটক করে জনতা। পাঁচার কালে ৪জনকে আটক করে স্থানীয়রা।

১৫মে মঙ্গলবার ইউনিয়নের ৯টি ওয়ার্ডের অতি দরিদ্রদের মধ্যে চাউল বিতরন শুরু করে ইউনিয়ন পরিষদ। চাউল বিতরন শেষে ঐদিন সন্ধ্যায় সাড়ে ৭টায় ইউনিয়ন পরিষদ হতে বিজিএফের ৩৪বস্তা চাউল বোঝাই করে পাঁচার কালে স্থানীয় জনতা চতুল বাজার সংলগ্ন সরুখেল নামক স্থানে গাড়ীসহ ৪জন চাউল পাঁচারকারীকে আটক করে। তাৎক্ষণীক বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মৌরীন করিম কে অবহিত করা হয়।

খবর পেয়ে সহকারী কমিশনার(ভূমি) মুনতাসির হাসান পলাশ এবং জৈন্তাপুর মডেল থানাঅফিসার ইনচার্জ খাঁন মোঃ মাইনুজাকির কে জনতার হাতে আটককৃত চাউল উদ্ধারের নির্দেশ দেন। নির্দেশ পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে উত্তেজিত জনতাকে শান্ত করে আটককৃত ৪ব্যক্তিসহ ৩৪বস্তা চাউল বোঝাই গাড়ী উদ্ধার করে জৈন্তাপুর মডেল থানায় নিয়ে আসে। চারিকাটা ইউনিয়ন চেয়ারম্যান তুফায়েল চৌধুরীর সাথে ফোনে আলাপকালে বলেন, অামি খবর পেয়ে সরাসরি ঘটনাস্থলে যাই, এবং এ বিষয়ে যথাযথ ব্যাবস্থা গ্রহন করি। আমি চাই প্রকৃত দোষীরা যেনো বেচেঁ না যায়। আমার যা যা সহযোগীতা করার করবো।

আটককৃতরা হল- গাড়ী চালক এখলাছুর রহমান, উপজেলার চারিকাটা ইউনিয়নের রামপ্রসাদ গ্রামের মৃত ইয়াকুব আলীর ছেলে জিয়াউল হক, জিয়াউল হকের ছেলে বদরুল ও দরবস্ত ইউনিয়নের চাল্লাইন গ্রামের মৃত মুহিবুল হকের ছেলে আব্দুর রহিম।

বিশ্বস্থ সূত্রে দাবী ৬নং ওয়ার্ড সদস্য মারুফ আহমদ ইউপি সচিব দুখু মহা পাত্রের নেতৃত্বে ২নং ওয়ার্ড সদস্য জালাল উদ্দিন, ৩নং ওয়ার্ড সদস্য নুরুল আমিন, ৪নং ওয়ার্ড সদস্য জামাল, ৫নং ওয়ার্ড সদস্য মামুন, ৮নং ওয়ার্ড সদস্য জমশেদ এবং ৯নং ওয়ার্ড সদস্য হাজির আলীর নেতৃত্বে চাউল পাঁচার করা হয়েছে বলে দাবী করে।

এবিষয়ে জানতে ইউপির ট্যাগ অফিসার ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের প্রকৌশলী জসিম উদ্দিন জানান, আমি সকাল হতে বিকাল ৫টা পর্যন্ত উপস্থিত থেকে হতদরিদ্রদের মধ্যে চাউল বিতরন করি। লোকজন কম আসাতে ৪২বস্তা চাউল থেকে যাওয়ায় চাউল গুলো ইউনিয়ন পরিষদের সচিব দুখু মহাপাত্রের জিম্মায় রেখে আসি পরবর্তীতে বিতরনের জন্য। কিভাবে তা পাঁচার হয়েছে তা আমার জানা নেই।

এবিষয়ে জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ(তদন্ত) জাহিদ আনোয়ার জানান, আটককৃত ৩৪বস্তা চাউল, গাড়ী এবং ৪ব্যক্তি জৈন্তাপুর মডেল থানার হেফাজতে রয়েছে। নির্বাহি অফিসারের অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

বিষয়টি নিয়ে জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার মৌরীন করীমম’র কাছে জানতে চাইলে তিনি বলেন, ঘটনার সংবাদ শুনার সাথে সাথে জৈন্তাপুর থানা পুলিশের সহায়তায় সহকারি কমিশনার(ভূমি) মাধ্যমে চাউল উদ্ধার করি এবং জনতার হাত থেকে আটককৃত ৪পাঁচারকারীকে জৈন্তাপুর থানায় সোপর্দ্দ করা হয়। বর্তমানে বিষয়টি নিয়ে আমি সরজমিন তদন্ত করছি। তদন্তে যাহারা জড়িত বলে প্রমানিত হবে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করা হব, এ রির্পোট লিখা পর্যন্ত উপজেলা প্রশাসন তদন্তে ছিলেন।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: