সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
সোমবার, ২২ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গাজা হত্যাযজ্ঞের নিন্দায় পোপ, চাইলেন ন্যায়বিচার

আন্তর্জাতিক ডেস্ক:: গাজা-ইসরায়েল সীমান্তে ইসরায়েলি হত্যাযজ্ঞের তীব্র নিন্দা জানিয়েছেন খ্রিস্টান ধর্মের রোমান ক্যাথলিক শাখার প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস। তিনি বলেন, মৃত্যু শুধুমাত্র আরো সহিংসতা ডেকে আনবে। মধ্যপ্রাচ্যে শান্তি ও ন্যায়বিচার নিশ্চিত করতে সংলাপের আহ্বান জানান তিনি।

সেন্ট পেটারস স্কয়ারে হাজার হাজার ভক্তের উদ্দেশ্যে বুধবার দেয়া এক বক্তৃতায় পোপ বলেন, আমি নিহত এবং আহতদের জন্য ব্যাপক বেদনা প্রকাশ করছি। যারা আহত হয়ে ভোগান্তির শিকার হচ্ছেন তাদের জন্য প্রার্থনা করছি।

“আমি আবারও বলছি, সহিংসতার মাধ্যমে কখনো শান্তি আসবে না। যুদ্ধ যুদ্ধই ডেকে আনে, সহিংসতা আনে সহিংসতা।”

জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থানান্তরের প্রতিবাদে সোমবার গাজা-ইসরায়েল সীমান্তে বিক্ষোভের সময় ইসরায়েলি বাহিনী ৬০ ফিলিস্তিনিকে হত্যা করে। গত কয়েকবছরের মধ্যে গাজার এই হত্যাযজ্ঞ ছিল সবচেয়ে প্রাণঘাতী।

এর আগে ২০১৪ সালে ইসরায়েল-ফিলিস্তিন সফর করেন পোপ ফ্রান্সিস। তিনি উভয়পক্ষ এবং আন্তর্জাতিক সম্প্রদায়কে সংলাপ, ন্যায় বিচার ও শান্তি আনতে প্রচেষ্টা দ্বিগুণ করার আহ্বান জানিয়েছেন।

গত ডিসেম্বরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যখন তেল আবিব থেকে জেরুজালেমে দূতাবাস সরিয়ে নেয়ার ঘোষণা দেন, তখন জেরুজালেমের মর্যাদার প্রতি শ্রদ্ধা প্রদর্শনের আহ্বান জানান পোপ। ওই সময় তিনি বলেন, মধ্যপ্রাচ্যে নতুন উত্তেজনায় বিশ্ব সংঘাত আরো বাড়বে।

সূত্র : রয়টার্স।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: