সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৫২ সেকেন্ড আগে
শুক্রবার, ২৪ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বকাপ না জিতলেও আর্জেন্টিনায় খেলে যাব : মেসি

স্পোর্টস ডেস্ক:: ক্লাব ক্যারিয়ারে এমন কিছু নেই যা হাত দিয়ে ছুঁয়ে দেখেননি লিওনেল মেসি। কিন্তু আর্জেন্টিনার হয়ে এখনও একটি বড় টুর্নামেন্ট জিততে পারেননি। জাতীয় দলের হয়ে সাফল্যের চূড়ান্ত শিখরে উঠতে না পারা বার্সোলোনা তারকা ইঙ্গিত দিয়ে রেখেছিলেন, আসন্ন রাশিয়া বিশ্বকাপই হবে তার শেষ। তবে বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে এসে সিদ্ধান্ত বদলেছেন মেসি। আর্জেন্টাইন খুদেরাজ জানিয়েছেন, দল শিরোপা জিতুক আর না জিতুক, জাতীয় দলের হয়ে খেলাটা চালিয়ে যেতে চান তিনি।

২০১৪ সালে মেসির নৈপুন্যে ভর করেই বিশ্বকাপের ফাইনালে উঠেছিল আর্জেন্টিনা। জার্মানির কাছে হেরে শেষপর্যন্ত হয়েছে স্বপ্নভঙ্গ। তিন-তিনটি কোপা আমেরিকার ফাইনালেও একই পরিণতি। ২০১৬ সালে কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হারের পর রাগে-দুঃখে অবসরও নিয়ে ফেলেছিলেন আর্জেন্টাইন জাদুকর। পরে সবার অনুরোধে অবসর ভেঙে ফিরেন। এখন লক্ষ্য একটাই, দেশের হয়ে বিশ্বকাপ জেতা।

মেসি মনে মনে ঠিক করে রেখেছিলেন, এবারই সর্বশক্তি দিয়ে লড়বেন। দলকে শিরোপা জেতাতে না পারলে অবসরে যেতে পারেন, এমন সম্ভাবনার কথাও জানিয়েছিলেন বার্সা তারকা। অবশেষে এমন সিদ্ধান্ত থেকে সরে এসেছেন মেসি। সম্প্রতি এক সাক্ষাতকারে তিনি বলেছেন, ‘যদি আমরা বিশ্বকাপ না-ও জিতি, আমি জাতীয় দলে খেলা চালিয়ে যাব।’

এমনকি ২০১৬ সালে অভিমান করে অবসরের যে সিদ্ধান্ত নিয়েছিলেন, সেটার জন্যও অনুতপ্ত মেসি। তিনি মনে করছেন, এমন কান্ড তরুণদের কাছে ভুল বার্তা পাঠিয়েছে, ‘এটা বলার পর আমি বুঝেছিলাম, কাজটি ঠিক হয়নি। তরুণরা এবং যেসব মানুষ তাদের স্বপ্নের জন্য লড়াই করছে, তাদের কাছে ভুল বার্তা পাঠাতে পারে এটা। আপনি যা চান, তার জন্য চেষ্টা করে যেতে হবে, চালিয়ে যেতে হবে লড়াই।’

২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার প্রথম ম্যাচ ১৬ জুন, আইসল্যান্ডের বিপক্ষে। ‘ডি’ গ্রুপে তাদের প্রতিপক্ষ হিসেবে আরও রয়েছে ক্রোয়েশিয়া আর নাইজেরিয়া।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: