সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতের কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদল

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের কেন্দ্রীয় মন্ত্রিসভায় বড়সড় পরিবর্তন এনেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তথ্য-সম্প্রচার মন্ত্রণালয় থেকে সরিয়ে দেয়া হয়েছে স্মৃতি ইরানিকে। রাজ্যবর্ধন রাঠোর স্মৃতির পরিবর্তে দায়িত্ব পাচ্ছেন ওই পদে। বেশ কয়েক মাস ধরে অর্থমন্ত্রী অরুন জেটলি অসুস্থ। কিডনি প্রতিস্থাপনের জন্য চিকিৎসাধীন তিনি। তাই তিনি পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব সামলাবেন পীযূষ গোয়েল।

স্মৃতি ইরানিকে বস্ত্র মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে। বৈদ্যুৎ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালায়ের দায়িত্বেও রদবদল হয়েছে। অ্যালফন্স কান্নানথামের বদলে দায়িত্ব পেয়েছেন দার্জিলিংয়ের সাংসদ এস এস আলুওয়ালিয়া।

সোমবার (১৪ মে) সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবন থেকে একটি প্রেস বিজ্ঞপ্তি পাঠানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, জেটলির অনুপস্থিতিতে সাময়িকভাবে অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব সামলাবেন পীযূষ গোয়েল। বর্তমানে কয়লা ও রেল মন্ত্রণালয়ের দায়িত্বে গোয়েল। স্মৃতি ইরানিকে পুরোপুরি তথ্য-সম্প্রচার মন্ত্রণালয় থেকে সরানো হয়েছে। কর্নেল রাজ্যবর্ধন ওই মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী। পাশাপাশি পানীয় জল ও নিকাশি বিষয়ক মন্ত্রণালয় থেকে সরিয়ে এস কে আলুওয়ালিয়াকে বৈদ্যুৎ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে।

গত বছরের জুলাই মাসে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের দায়িত্ব পান স্মৃতি ইরানি। দায়িত্ব পাবার পরপরই নানারকম বিতর্কে জড়িয়ে পরেন ইরানি। ভুয়া খবরের ইস্যুতে সাংবাদিকদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেন স্মৃতি। অবশ্য ২৪ ঘণ্টার মধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশে তা তুলে নেয়া হয়। এ ঘটনার পর থেকেই কমতে থাকে স্মৃতি ইরানির গুরুত্ব। এছাড়াও ইরানির বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ ছিল।

সামনেই ভারতের লোকসভার ভোট। রাজনৈতিক মহলের ধারণা, ভোটের আগে এই বিতর্কের বোঝা আর বাড়াতে চান না নরেন্দ্র মোদী। তাই তড়িঘড়ি করে ইরানির হাত থেকে মন্ত্রণালয় কেড়ে নেয়া হল।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: