সর্বশেষ আপডেট : ১২ মিনিট ১১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এবার মুক্তি মিলল বেনক্রফটেরও

স্পোর্টস ডেস্ক:: বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে বড় ধরনের শাস্তি পেয়েছিলেন অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার আর ক্যামেরন বেনক্রফট। এক বছরের জন্য ক্রিকেটে নিষিদ্ধ করা হয় স্মিথ-ওয়ার্নারকে। ৯ মাসের জন্য নিষিদ্ধ করা হয় বেনক্রফটকে।

এদিকে, তিন ক্রিকেটারের শাস্তি অনেক বেশি হয়েছে দাবি করে তা সংশোধনের দাবি ওঠে অস্ট্রেলিয়ান ক্রিকেটে। শেষ পর্যন্ত শাস্তি কিছুটা শিথিল করে ক্লাব ক্রিকেটে খেলার জন্য স্মিথ এবং ওয়ার্নারকে অনুমতি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। যদিও, বেনক্রফটের অনুমতির ব্যাপারটি ঝুলিয়ে রেখেছিল অস্ট্রেলিয়ান কর্তৃপক্ষ।

বল টেম্পারিং ঘটনায় জড়িত তিন ক্রিকেটারকে মূলত নিষিদ্ধ করা হয় দেশটির ঘরোয়া ক্রিকেট এবং আন্তর্জাতিক ক্রিকেট থেকে। ফলে ক্লাব কর্তৃক পরিচালিত ক্রিকেট টুর্নামেন্টগুলোতে খেলতে বাধা নেই তাদের সামনে। এই সুযোগ কাজে লাগিয়েই অস্ট্রেলিয়ান ক্লাবগুলো নিজেদের টুর্নামেন্টে এই তিন খেলোয়াড়কে খেলানোর জন্য উঠে পড়ে লেগেছে।

স্মিথ-ওয়ার্নারকে ক্লাব ক্রিকেট খেলার অনুমতি দেয়া হলেও বেনক্রফটের সিদ্ধান্তের বিষয়টা ঝুলে ছিল। অবশেষে বেনক্রফটকেও অনুমতি দেয়া হলো ক্লাব ক্রিকেটে খেলার জন্য। নিজের হোমটাউন পার্থে ক্লাব ক্রিকেট খেলতে পারবেন তিনি। এর অর্থ, তিনি শুধুমাত্র নিজের ক্লাব উইলেনটনের হয়ে খেলার সুযোগ পাবেন। নিজের রাজ্য এবং দেশের হয়ে খেলার নিষেধাজ্ঞা যতদিন না উঠে যাচ্ছে, ততদিন এভাবেই খেলে যেতে হবে তাকে।

ডেভিড ওয়ার্নার এবং স্টিভেন স্মিথ একই দল নিউ সাউথ ওয়েলসের হয়ে খেলে থাকেন। ক্লাব ক্রিকেটে নিষেধাজ্ঞা তুলে নেয়ার কারণে তাদের দু’জনকে খেরানোর অনুমতি পেয়েছে নিউ সাউথ ওয়েলস ক্রিকেট অ্যাসোসিয়েশন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: