সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এবার ট্রাম্পের নামে ইসরায়েলে ফুটবল ক্লাবের নাম

স্পোর্টস ডেস্ক:: সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘোষণা অনুযায়ী মার্কিন যুক্তরাষ্ট্রের ইসরায়েলি দূতাবাস জেরুজালেমে সরিয়ে আনার আনুষ্ঠানিক কাজ প্রায় সম্পন্ন হয়েছে। ইসরায়েলের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকীর সঙ্গে মিলানোর জন্য মার্কিন দূতাবাসের উদ্বোধনী অনুষ্ঠান এগিয়ে আনা হয়। জেরুজালেমে মার্কিন দুতাবাস সরিয়ে আনার ভিক্ষোভে ইতিমধ্যেই ৩৭জন ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন বলে খবর পাওয়া গেছে।

সোমবার জেরুজালেম দূতাবাসের কার্যক্রম শুরু উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা ও তার স্বামী জারেড কুশনার উপস্থিত ছিলেন বলে জানিয়েছে বিবিসি। তবে এরই মাঝে আরেকটি খবর হলো, এবার জেরুজালেমের একটি ফুটবল ক্লাবের নামের মাঝে ট্রাম্পের নাম বসিয়ে দেওয়ার জন্য ইতোমধ্যে সেই ক্লাবটিতে প্রস্তাব গৃহীত হয়েছে।

জেরুজালের ক্লাব বেইতার জেরুজালেমের মাঝে ট্রাম্পের নাম বসিয়ে ‘বেইতার ট্রাম্প জেরুজালেম’- লিখে ক্লাবটি তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে লিখেছে, ‘এখন থেকে এই নামেই পরিচিত হবে আমাদের ক্লাব।’

beitar-jerusalem

রোববার ক্লাবটির কর্মকর্তাদের শীর্ষপর্যায়ের বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়। ডোনাল্ড ট্রাম্পের সিদ্ধান্তের কারণেই তেলআবিব থেকে মার্কিন দূতাবাস সরিয়ে আনা হচ্ছে ইসরায়েল অধিকৃত জেরুজালেমে। জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবেও স্বীকৃতি দিয়েছেন ট্রাম্প।

ক্লাবটির পক্ষ থেকে জানানো হয়, ‘প্রেসিডেন্ট ট্রাম্পের সাহসিকতার প্রতি ইসরায়েলের মানুষের ভালোবাসা সবসময়েই অটুট থাকবে। ক্লাবটির চেয়ারম্যান এবং মালিক এলি তাবিব সিদ্ধান্ত নিয়েছে- আমেরিকার প্রেসিডেন্ট যিনি ইতিহাস সৃষ্টি করেছেন তার নামটি ক্লাবের নামের মাঝে বসানোর জন্য। এখন থেকে ক্লাবটির না বেইতার ট্রাম্প জেরুজালেম।’

বেইতার ক্লাবটি এক ম্যাচ হাতে রেখে ইসরায়েলি লিগে দ্বিতীয় স্থানে অবস্থান করছে। ইতোমধ্যে তারা আগামী মৌসুমের ইউরোপের দ্বিতীয় সেরা ইউরোপা লিগেও সরাসরি খেলার সুযোগ করে নিয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: