সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৩৪ সেকেন্ড আগে
রবিবার, ২০ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গণগ্রেফতারের তাণ্ডব চলছে খুলনায় : মওদুদ

নিউজ ডেস্ক:: ‘খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) এলাকায় গণগ্রেফতারের তাণ্ডব চলছে’ অভিযোগ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বিএনপির নেতাকর্মীদের গণগ্রেফতারে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের গাইডলাইন ও আদেশ তোয়াক্কা করছে না সরকার।

বিষয়টি নিয়ে করা এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার এই নির্বাচন সম্পন্ন না হওয়া পর্যন্ত বিএনপি নেতাকর্মীদের গণগ্রেফতার বা হয়রানি না করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে, গ্রেফতার-সংক্রান্ত আপিল বিভাগের নির্দেশনা ভঙ্গ না করার কথাও বলেছেন আদালত। নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত পুলিশের মহাপরিদর্শক, খুলনার পুলিশ কমিশনার ও পুলিশ সুপারকে এ নির্দেশ দেয়া হয়েছে।

রিট আবেদনটির শুনানি শেষে সাংবাদিকদের সামনে মওদুদ গণগ্রেফতারের এ অভিযোগ করেন।

বিএনপির এই নেতা বলেন, গ্রেফতার করার জন্য সর্বোচ্চ আদালত কতগুলো গাইডলাইন দিয়েছিলেন। তাতে বলা আছে, কীভাবে কাকে, কোন অবস্থায় গ্রেফতার করা যাবে। গ্রেফতার করার আগে ও পরে কী ধরনের প্রক্রিয়া অনুসরণ করতে হবে, তা আইনশৃঙ্খলা বাহিনীকে সুনিদির্ষ্টভাবে নির্দেশ দেয়া আছে। কিন্তু এ নির্দেশনার কোনোকিছুই তোয়াক্কা না করে খুলনা সিটি কর্পোরেশন এলাকায় গণগ্রেফতারের তাণ্ডবলীলা চলছে।

মওদুদ আহমদ আরও বলেন, কয়েকদিন যাবত সংবাদ মাধ্যমে আমরা জানতে পারি এবং আমরা নিজেরাও জানি যে, খুলনায় পরাজয় নিশ্চিত জেনে আমাদের নেতাকর্মী, সমর্থকদের ওপর আক্রমণ শুরু করেছে সরকার। এরই মধ্যে ৪০০-৫০০ লোকের বেশি গ্রেফতার করেছে। আমাদের প্রার্থীর এজেন্টদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দিচ্ছে। এমনকি বিএনপির সাধারণ সমর্থকদের ওপরও একই রকম নির্যাতন চলছে। এই পরিপ্রেক্ষিতে আমরা গতকাল (রোববার) হাইকোর্টে একটি রিট দায়ের করি। আজকে তার শুনানি শেষে আদালতে নির্দেশনা দিয়েছেন যে, বিএনপি নেতাদের কোনো মামলা ছাড়া গ্রেফতার এবং হয়রানি করা যাবে না।

রিটটি করেন বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: