সর্বশেষ আপডেট : ৫৮ সেকেন্ড আগে
শনিবার, ২৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আমাদের মুখের কথা থেকে একটি শিশুর আঁকা ছবি অনেক শক্তিশালী – আশফাক আহমদ

আমাদের মুখের কথা থেকে একটি শিশুর আঁকা ছবি অনেক শক্তিশালী। চারুকলার মাধ্যমে আজকের প্রজন্ম তুলে ধরবে আগামীর সংস্কৃতি।
চারুকলি শিশু চারু বিদ্যালয়ের ১৪তম দ্বি-বার্ষিক চিত্র প্রদর্শনী ২০১৮ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ এ কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, দীর্ঘদিন থেকে পথচলা এই চারুবিদ্যালয়ের কোন সরকারি পৃষ্ঠপোষকতা নেই, অথচ জাতীয় ও আন্তর্জাতিকভাবে পুরস্কারপ্রাপ্ত শিশুদের এই স্কুল নিজ গতিতেই এগিয়ে যাচ্ছে। আমি অর্থমন্ত্রীকে এ ব্যাপারে একটি পরিকল্পিত উদ্যোগ গ্রহণ করার জন্য অনুরোধ জানাব। এছাড়াও তিনি তার আলোচনায় সিলেটের চারুকলার ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে বিস্তারিত নিয়ে আসেন।

চারুকলি শিশু চারু বিদ্যালয়ের উপদেষ্টা পরিষদের সহ-সভাপতি এম.এ রহমান তিতন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংস্কৃত কর্মী ও সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে চারুকলির সিনিয়র শিক্ষক আবু হোসেন সোহেলের সঞ্চালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক শ্রী অরবিন্দ দাস গুপ্ত, উপদেষ্টা পরিষদের মধ্যে বক্তব্য রাখেন চারুকলি উপদেষ্টা পরিষদের সাধারণ সম্পাদক রোটা. আব্দুল মালিক সুজন, অধ্যাপক, দেওয়ান মাহমুদ রাজা চৌধুরীসহ অন্যান্যদের মধ্যে লায়ন আছিয়া খানম শিকদার বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের ২য় পর্যায়ে চিত্রপ্রদর্শনী ও প্রয়াত প্রতিষ্ঠাতা শিক্ষক শিল্পী শাহ আলমের ১২তম মৃত্যুবার্ষিকী স্মরণে অনুষ্ঠিত প্রতিযোগিতার ফলাফল ও পুরস্কার প্রদান করা হয়। নিম্নে পুরস্কার প্রাপ্তদের নাম। প্লে গ্র“পঃ ১ম অদ্বিতীয়া বিশ্বাস, ২য় ফাতেমা আহমদ ইপা, ৩য় তাসফিক হোসেন রাফিজা, ক গ্র“প: ১ম আনজুম সুন্নাহ চৌধুরী, ২য় সাদমান সাকিব জারিফ, ৩য় অংকুর দেব মুগ্ধ, খ গ্র“প: ১ম সৈয়দা রাঈদা সাবাহত দিয়ানা, ২য় মো. রাকিবুল হাসান, ৩য় অগ্নিলা দাস, গ গ্র“প: ১ম সৈম্য দাস অর্নব, ২য় ফারহানা আলম সিলভী, ৩য় লৈনৌ লৈনুংশি। প্রদর্শনীর প্রাপ্ত ফলাফল, ১ম বর্ষ: ১ম অহনা দাস পৃথা, ২য় ইশমাম হোসেন চৌধুরী, ৩য় শঙ্খদীপ সরকার, বিশেষ পুরস্কার আওসাফ রহমান ও শ্রেয়া মালাকার, ২য় বর্ষ: ১ম দিব্যজ্যোতি গোস্বামী সূর্য্য, ২য় রাকিবুল হাসান, ৩য় তালহা আব্দুর রহমান, বিশেষ পুরস্কার মো. হাফিজুর রহমান ও অদ্বিতীয়া বিশ্বাস, ৩য় বর্ষ: ১ম নাদিমুল হক মাহদি, ২য় মো. আফজাল হোসেন রাফি, ৩য় সানজিদা ইসলাম শুকরিয়া, বিশেষ পুরস্কার অধিতি ধর অন্যা, অনুসূয়া তালুকদার মনীষা ও অক্ষর গুপ্ত। ৪র্থ বর্ষ: ১ম বন্ধন বৈদ্য সানি, ২য় যুবরাজ মালাকার, ৩য় দেবলীনা পাল ঐশি, বিশেষ পুরস্কার সৈয়দা রাঈদা সাবাহাত দিয়ানাহ ও শামসুন্নাহার লাবন্য। প্রদর্শনীর শ্রেষ্ঠ পুরস্কার পেয়েছে শাহজালালের মাজারের একদিন শিরোনামে জলরঙ্গে আঁকা শিল্পী ফারহানা আলম সিলভী। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: