সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
মঙ্গলবার, ২২ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিল্পমন্ত্রীর নাম ভাঙিয়ে চাঁদা দাবি, সেই ইয়াসিন রিমান্ডে

নিউজ ডেস্ক:: ঝালকাঠিতে শিল্পমন্ত্রীর নাম ভাঙিয়ে মেঘনা পেট্রোলিয়াম কোম্পানির ডিপো ব্যবস্থাপকের কাছে দুই লাখ টাকা চাঁদা দাবির মামলায় মো. ইয়াসিন ভূঁইয়ার (৩৪) তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার দুপুরে ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে শুনানি শেষে বিচারক এইচ এম কবির হোসেন এ রিমান্ড মঞ্জুর করেন।

গত ৩ মে রাত ৯টার দিকে শহরের পূর্ব-চাঁদকাঠি এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। পরের দিন আদালতে হাজির করে তার পাঁচদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ঝালকাঠি থানা পুলিশের পরিদর্শক (অপারেশন) আবুল কালাম আজাদ। আদালত ১৩ মে রিমান্ড শুনানির দিন ধার্য করে ইয়াসিনকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

পুলিশ জানায়, রিমান্ডে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। এ ঘটনার সঙ্গে আরও কারা জড়িত আছে তাদের শনাক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। শিল্পমন্ত্রী সেজে মুঠোফোনে কে কথা বলছিল, তাও বের করা হবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সাবেক ছাত্রদল নেতা মো. ইয়াসিন ভূঁইয়া গত ২২ এপ্রিল দুপুরে শহরের ফায়ার সার্ভিস মোড়ের টাউন পুলিশ ফাঁড়ির ইনচার্জ (উপপরিদর্শক) মো. বশির উদ্দিন এবং আরও এক পুলিশ সদস্যকে নিয়ে একটি কালো রঙের প্রাইভেটকারে করে মেঘনা ডিপোতে যান।

সেখানে ডিপো ব্যবস্থাপকের কক্ষে ঢুকেন তারা। ডিপো ব্যবস্থাপককে একটি শপিং ব্যাগে উপহারসামগ্রী তুলে দিয়ে ইয়াসিন জানান, এ উপহার শিল্পমন্ত্রী পাঠিয়েছেন। এরপর ইয়াসিন মুঠোফোনে একজনের কাছে কল দিয়ে ডিপো ব্যবস্থাপককে শিল্পমন্ত্রী কথা বলবেন বলে ফোন ধরিয়ে দেন।

ফোনের অপর প্রান্ত থেকে ডিপো ব্যবস্থাপককে বলা হয়, ‘ওরা আমার লোক, যা বলে সে অনুযায়ী কাজ করুন।’ এরপর ফোন কেটে দিলে ইয়াসিন শিল্পমন্ত্রীর কথা বলে ব্যবস্থাপকের কাছে দুই লাখ টাকা দাবি করেন। বিষয়টি ডিপোতে লাগানো সিসি ক্যামেরায় রেকর্ড হয়। এ ঘটনায় পরের দিন ডিপো ব্যবস্থাপক বাদী হয়ে ঝালকাঠি থানায় মামলা করেন।

ঘটনার ১১ দিন পর পূর্ব-চাঁদকাঠি এলাকার আবদুস ছত্তার হাওলাদারের বাসভবনের একটি কক্ষ থেকে ইয়াসিনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার ইয়াসিন ভূঁইয়া শহরের ডাক্তারপট্টি এলাকার মৃত আবদুর রশিদ ভূঁইয়ার ছেলে।

মামলার তদন্ত কর্মকর্তা ঝালকাঠি থানা পুলিশের পরিদর্শক (অপারেশন) আবুল কালাম আজাদ বলেন, ইয়াসিনকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচদিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন। জিজ্ঞাসাবাদ করে তার কাছ থেকে ঘটনার বিস্তারিত জানতে হবে। এর সঙ্গে আরও কেউ জড়িত আছে কি-না তাও জানা হবে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: