সর্বশেষ আপডেট : ২ মিনিট ২৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে সাংবাদিকদের সাথে বদরুজ্জামান সেলিমের মত বিনিময়

সিলেট সিটি কর্পোরেশনের সম্ভাব্য মেয়র পদপ্রার্থী সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম বলেছেন- দেশ জাতি চরম ক্রান্তিকাল অতিবাহিত করছে। অবৈধ বাকশালী সরকার নির্বাচন থেকে দুরে রাখতে গণতন্ত্রের মা, তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে একটি মিথ্যা ও ভুয়া মামলায় ফরমায়েসী সাজা দিয়ে কারাগারে আটকে রাখা হয়েছে। হাইকোর্ট জামিন দিলেও অবৈধ সরকার তাঁর মুক্তি নিয়ে নানামুখী ষড়যন্ত্র করছে। অসুস্থ নেত্রীকে চিকিৎসা থেকে বঞ্চিত করে সরকার আইন ও মানবাধিকার লংঘন করে যাচ্ছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলায় মামলায় সাজা দিয়ে এবং গ্রেফতারী পরোয়ানা জারি করে বাকশালী কায়দায় ক্ষমতা কুক্ষিগত রাখার ষড়যন্ত্র চলছে।

সারাদেশে বিএনপি নেতাকর্মীদের উপর হামলা-মামলা ও নির্যাতনের স্টীম রোলার চালানো হচ্ছে। ২০১৪ সালের ৫ জানুয়ারী ভোটার বিহীন ও জবরদস্তিমুলক প্রহসনের নির্বাচনের মাধ্যমে আওয়ামী বাকশালী সরকার গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে। বাংলাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল বিএনপি গণতন্ত্রকে মুক্ত করতে অবৈধ অশুভ শক্তির বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে। আন্দোলনের অংশ হিসেবে বিএনপি স্থানীয় পর্যায়ের সকল নির্বাচনে অংশ গ্রহণ করে আসছে। সাম্প্রতিক সময়ে বিএনপি গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনে অংশ নিয়ে আওয়ামী বাকশালী একদলীয় সরকারের সকল অপকর্মের জবাব দিতে চ্যালেঞ্জ গ্রহণ করেছে। এর ধারাবাহিকতায় আসন্ন সিলেট সিটি নির্বাচনে বিএনপির অংশগ্রহণের অংশ হিসেবে আমি উক্ত সিটি নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য দীর্ঘদিন ধরে কাজ করে আসছি। আমি আশাবাদী দল আমাকে মনোনয়ন দিবে। দলীয় মনোনয়ন নিয়ে আমি নির্বাচিত হলে দেশের আধ্যাত্মিক রাজধানী খ্যাত সিলেট নগরীকে একটি পরিচ্ছন্ন, মাদক ও সন্ত্রাসমুক্ত তিলোত্তমা নগরী হিসাবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছি। এক্ষেত্রে জাতির জাগ্রত বিবেক সাংবাদিক সমাজের সহযোগিতা কামনা করছি।

তিনি রবিবার আসন্ন সিলেট সিটি নির্বাচনকে সামনে রেখে দীর্ঘদিন থেকে বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে ধারাবাহিক গনসংযোগের অংশ হিসেবে সিলেটে কর্মরত সকল সাংবাদিকদের সাথে অনুষ্ঠিত মত বিনিময় সভায় উপরোক্ত কথা বলেন। নগরীর জিন্দাবাজারস্থ একটি অভিজাত রেষ্টুরেন্টের হলরুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সিলেটে কর্মরত, ইলেক্ট্রনিক মিডিয়া, জাতীয়, স্থানীয় ও অনলাইন পত্রিকার সকল পর্যায়ের বিপুল সংখ্যক সাংবাদিক উপস্থিত ছিলেন। সভায় বদরুজ্জামান সেলিম তাঁর দীর্ঘ ৩৮ বছরের বর্নাঢ্য রাজনৈতিক জীবন এবং কর্মের উপর লিখিত বক্তব্য উপস্থাপন করেন। সভা শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।

মহানগর বিএনপির স্বাস্থ্য সম্পাদক ডা: আশরাফ আলীর পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সুচীত মতবিনিময় সভায় বদরুজ্জামান সেলিম আরো বলেন- আমি রাজনৈতিক প্রতিহিংসা নয়, প্রতিযোগিতায় বিশ্বাসী। আর রাজনৈতিক প্রতিযোগিতার অংশ হিসেবেই আমি দীর্ঘদিন থেকে মেয়র পদে নির্বাচন করার লক্ষ্যে কাজ করে আসছি। বিগত সিটি নির্বাচনে আমি প্রার্থী ছিলাম, দলীয় নির্দেশনায় নিজের প্রার্থীতা প্রত্যাহার করেছি। এবার নির্বাচনে আমি দলীয় মনোনয়ন পেতে দলীয় কার্যক্রমের পাশাপাশি ধারাবাহিক গনসংযোগ চালিয়ে যাচ্ছি। আমার বিশ্বাস দল আমার যোগ্যতা, দলীয় ভিত্তি ও জনপ্রিয়তা যাচাই করে আমাকে মেয়র পদে নির্বাচনের জন্য মনোনয়ন দিবে। আমি মনোনয়ন পেয়ে মেয়র নির্বাচিত হলে বাংলাদেশের উন্নয়ন অর্থনীতির প্রাণ পুরুষ মাটি ও মানুষের নেতা এম সাইফুর রহমানের স্বপ্নের সিলেট গড়ে তোলার দৃঢ় অঙ্গিকার ব্যক্ত করছি। দলীয় মনোনয়ন পেলে নগরীর উন্নয়ন নিয়ে আমার সকল পরিকল্পনা নির্বাচনী ইশতেহারে তুলে ধরবো। এক্ষেত্রে সিলেটের সাংবাদিক সমাজ সহ সকল শ্রেনী পেশার মানুষের সার্বিক সহযোগিতা ও দোয়া প্রত্যাশা করি।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- দৈনিক জালালাবাদের ভারপ্রাপ্ত সম্পাদক আজিজুল হক মানিক, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির ইকু ও সিনিয়র সহ-সভাপতি এনামুল হক জুবের, জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ, সাবেক সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সিলেট বিভাগীয় সভাপতি আব্দুল বাতিন ফয়সল, ফটো সাংবাদিক আতাউর রহমান আতা, এটিএন বাংলার শাহ মুজিবুর রহমান জকন, আরটিভির কামকামুর রাজ্জাক রুনু, সিলেট প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ খালেদ আহমদ, এডভোকেট মো: তাজ উদ্দিন, দৈনিক সংগ্রামের সিলেট ব্যুরো প্রধান কবির আহমদ, আইওন টিভির এডভোকেট আব্দুল মুকিত অপি, চ্যানেল আইয়ের সাদিকুর রহমান সাকী, ডিবিসি নিউজ টিভির হাসান শিকদার সেলিম, চ্যানেল টুয়েন্টিফোর এর গোলজার আহমদ, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, সিটি প্রেসক্লাবের সদস্য সচিব আব্দুল হালিম সাগর, সিলেটের ডাক এর আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, নুর আহমদ, সময় টিভির আব্দুল আহাদ, ইন্ডিপিনডেন্ট টিভির মঞ্জুর আহমদ, আমাদের সময়ের সজল ছত্রী, সিলনিউজ বিডির দেবব্রত রায় দিপন, ডেইলী স্টারের শেখ মো: নাসির, ফটো সাংবাদিক দুলাল হোসেন, সিলেট এক্সপ্রেস ডটকমের আব্দুল মুহিত দিদার, দৈনিক জালালাবাদের মুনশী ইকবাল, হুমায়ুন কবির লিটন ও সাফি চৌধুরী, দৈনিক কাজির বাজারের সোয়েব বাসিত ও মো: করিম মিয়া, ইউএনবি/ দিনকালের মোহাম্মদ মহসিন, দৈনিক উত্তরপূর্বের শাহনেওয়াজ তালুকদার, দৈনিক সবুজ সিলেটের কয়েস আহমদ ও সুবর্ণা হামিদ, সিটি প্রেসক্লাবের খলীলুর রহমান, দেশটিভির আশরাফুল কবির, এনটিভির মারুফ আহমদ, আনিস রহমান, দৈনিক প্রথম আলোর মানাউবী সিংহ শুভ ও আনিস মাহমুদ, প্রবাস বাংলা টিভির এনামুল হক, বাসস-এর শুয়াইবুর রহমান, আওয়াজবিডি ডটকমের এমজেএইচ জামিল, দৈনিক যুগান্তরের ইয়াহইয়া মারুফ, যমুনা টিভির মাইদুল রাসেল, এসএ টিভির শ্যামানন্দ শ্যামল, ইন্ডিপেনডেন্ট টিভির গোপাল চন্দ্র বর্ধন, মানবজমিনের এস.এম সুজন, উত্তরপূর্বের এস. এম আকবর আলী, সিলেটের সকালের এইচ. এম শহীদুল ইসলাম, আমাদের সময়ের একরাম হোসেন, দৈনিক দিনকালের এম. এ খালিক, চ্যানেল আইয়ের অজিত সিংহ, সিলেট এক্সপ্রেসের আব্দুল মোমিন ইমরান ও আব্দুল বাছিত, চ্যানেল টুয়েন্টি ফোরের দিপক বৈদ্য, এটিএন নিউজের অনিল পাল, সিলেটের দিনকালের শেখ মো: আব্দুল মজিদ, চ্যানেল এস’এর মোয়াজ্জেম সাজু, হোসেন আহমদ সুজাদ ও মাহমুদুর রহমান মিলন, শ্যামল সিলেটের আবু বকর, উত্তরপূর্বের নুরুল ইসলাম, এশিয়ান এইজের কামাল হোসেন টিটু, ভোরের পাতা’র জাবেদ এমরান, ভোরের ডাক’র আব্দুর রউফ, দৈনিক রুপবানীর সুনির্মল সেন, সিলেট নিউজ ৭১ এর সাঈদ, মাতৃছায়া’র কয়েস আহমদ টুটুল, সময় টিভির নৌসাদ আহমদ চৌধুরী, যমুনা টিভির সৌরভ পাল সুমিত, সিলটিভি’র লতিফুর রহমান উজ্জল ও হেনা মলো, যোগাযোগ প্রতিদিনের শেখ মো: হামিদুল ইসলাম প্রমুখ। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: