সর্বশেষ আপডেট : ১১ মিনিট ১৯ সেকেন্ড আগে
বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্যারিসে ছুরি হামলায় নিহত এক, আইএসের দায় স্বীকার

আন্তর্জাতিক ডেস্ক:: ফ্রান্সের রাজধানী প্যারিসে ছুরি হামলায় একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো চারজন। হামলা চালানোর কিছুক্ষণের মধ্যে পুলিশের গুলিতে নিহত হয়েছেন হামলাকারীও। স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে। জঙ্গি গোষ্ঠী আইএস হামলার দায় স্বীকার করেছে। তবে এর জন্য কোন প্রমাণ দেখায়নি। এ খবর দিয়েছে বিবিসি।

খবরে বলা হয়, প্যারিসের মধ্যাঞ্চলে রাতে সময় কাটানোর জন্য জনপ্রিয় অপেরা ডিসট্রিক্টে এই হামলা ঘটে। হামলায় আহতদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। ফরাসি প্রেসিডেন্ট এমান্যুয়েল ম্যাক্রন এক টুইটে বলেন, আবারো ফ্রান্স রক্ত দিয়ে দাম পরিশোধ করেছে। কিন্তু স্বাধীনতার শত্রুদের জন্য এক ইঞ্চি জায়গাও ছেড়ে দেয়া হবে না।

হামলাকারী প্রথমদিকে কেবল পথযাত্রীদের ওপর হামলা চালানোর চেষ্টা করে। কিছুক্ষণ পর আশপাশের বার, রেস্টুরেন্টে প্রবেশের চেষ্টাও চালায়। ঘটনার কিছুক্ষণের মধ্যেই সেখানে পৌঁছায় পুলিশ। তারা প্রথমে একটি স্টান-গান (অচেতন করার জন্য ব্যবহৃত বন্দুক) ব্যবহার করে হামলা থামানোর চেষ্টা চালালেও তা ব্যর্থ হয় ও পরবর্তীতে হামলাকারীকে গুলি করতে বাধ্য হন।

এখন পর্যন্ত হামলাকারীর পরিচয় বা হামলা চালানোর উদ্দেশ্য সম্পর্কে কিছু জানা যায়নি। তবে জঙ্গি গোষ্ঠী আইএস এক বিবৃতিতে জানিয়েছে, তাদের এক যোদ্ধা এই হামলা চালিয়েছে। যদিও দাবি সমর্থনের জন্য কোন প্রমাণ দেখায়নি। পুলিশ জনগণকে, হামলা নিয়ে গুজব না ছড়াতে অনুরোধ করেছে। এক টুইটে তারা জানিয়েছে, দয়া করে নির্ভরযোগ্য সূত্র থেকে প্রাপ্ত তথ্য শেয়ার করুন।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী, ঠাণ্ডা মাথায় ঘটনা সামলানোর জন্য পুলিশের প্রশংসা করেছেন । পাশাপাশি হামলার শিকারদের প্রত্যয়ী সহমর্মিতা প্রকাশ করেছেন। ঘটনাটি নিয়ে একটি তদন্ত চালু করেছে প্যারিস প্রসিকিউটরের কার্যালয়ের সন্ত্রাস-বিরোধী ইউনিট। গত কয়েক বছর ধরে বেশ কয়েকটি হামলার পর উচ্চ সতর্কতা জারি রয়েছে ফ্রান্সে। বিগত তিন বছরে সন্ত্রাসী হামলায় দেশটিতে প্রাণ হারিয়েছেন ২৩০জন মানুষের বেশি।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: