সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটের রাতারগুল নিয়ে সরকার মহা-পরিকল্পনা গ্রহন করেছে : জেলা প্রশাসক নুমেরী জামান

ডেইলি সিলেট ডেস্ক ::
সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান বলেছেন, জলাবন রাতারগুল নিয়ে সরকার মহা-পরিকল্পনা গ্রহন করেছে। ইতোমধ্যে এখানে নৌকা ঘাট সহ নানা অবকাঠাম নির্মান শুরু হয়েছে । বনের জমি উদ্বার চলছে । উদ্বারকৃত জমিতে নতুন করে বৃক্ষ রুপন করা হবে । কোন ক্রমেই বনের সৌন্দর্য নষ্ট করা যাবে না ।
তিনি শনিবার (১২মে) দুপুরে জলাবন রাতারগুলের চৌরঙ্গীঘাটে সিলেট ট্যুরিজম ক্লাব আযোজিত রাতারগুলের সৌন্দর্য রক্ষায় পর্যটন সচেতনতামুলক সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলে বলেন ।

জেলা প্রশাসক আরো বলেন, প্রকৃতি রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে, মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি করতে হবে। রাতারগুল শুধু সিলেট বা বাংলাদেশ নয়, এটি এখন পৃথিবীর সম্পদ। এ বন রক্ষায় সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে।এলাকাবাসীই এই বনের অন্যতম রক্ষক।তিনি বনের সৌন্দর্য রক্ষায় সিলেট ট্যুরিজম ক্লাবের মত অন্য সব সেচ্ছাসেবী সংগঠনকে আরো এগিয়ে আসার আহবান জানান ।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পালের সভাপতিত্বে এবং সিলেট ট্যুরিজম ক্লাবের সভাপতি সাংবাদিক হুমায়ুন কবির লিটনের পরিচালনায় বনের সাথে জড়িত রাতারগুল এলাকাবাসীকে নিয়ে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন এবং সিলেট বন বিভাগের সহযোগিতায় আযোজিত সভায়
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সিলেট রেঞ্জের বিভাগীয় বন কর্মকর্তা আর এস এম মনিরুল ইসলাম।
গোয়াইনঘাট উপজেলা সহকারি ভুমি কমিশনার সুমন চন্দ দাস, ফতেপুর ইউনিয়ন চেয়ারম্যান আমিনুর রহমান চৌধুরী, ট্যুরিস্ট পুলিশ সিলেটের পরিদর্শক ফখরুল ইসলাম।
সিলেট ট্যুরিজম ক্লাবের সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম মিয়ার স্বাগত বক্তব্যে শুরু হওয়া সভায় আরো বক্তব্য রাখেন ফতেপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইসলাম আলী মাষ্টার, রাতারগুল বনসহ ব্যবস্থপানা কমিটির সভাপতি মাহবুব আলম, সিলেট ট্যুরিজম ক্লাবের সহ-সভাপতি দেলওয়ার হোসেন রানা।

এ সময় উপস্থিত ছিলেন ফতেপুর ইউনিয়ন আওয়ামেলীগের সভাপতি নজরুল ইসলাম, এলাকার বিশিষ্ট মুরব্বি সাব্বির আহমদ, সিলেট ট্যুরিজম ক্লাবের সহ সভাপতি আব্দুল হান্নান জুয়েল, অর্থ সম্পাদক সালা উদ্দিন মিরাজ, সংস্কৃতি সম্পাদক বদরুল ইসলাম চৌধুরী, পর্যটক যোগাযোগ বিষয় সম্পাদক লোকমান মিয়া, সহ গণ যোগাযোগ বিষয় সম্পাদক তুহিন চৌধুরী, সহ অফিস সম্পাদক নুরুল ইসলাম চৌধুরী বাবুল, সহ ক্রীড়া সম্পাদক কাউসার আহমদ ফুরকান প্রমুখ।

সভায় রাতারগুলে পর্যটন সচেতনতায় কাজ করায় ২জন ব্যবসায়ী শাহ আলম সোহেল এবং সেলিম উদ্দিনকে সিলেট ট্যুরিজম ক্লাবের পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয় ।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: