সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হত্যার তিন বছর পূর্তিতে সিলেটে আলোক সমাবেশ

ডেইলি সিলেট ডেস্ক:: বিজ্ঞান লেখক অনন্ত বিজয় দাশ হত্যার বিচার কাজ তিনবছরেও শুরু না হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন সিলেট গণজাগরণ মঞ্চের সংগঠকরা। একই সঙ্গে এই হত্যাকান্ডের বিচার দ্রুত সম্পন্নের দাবি জানিয়েছেন তাঁরা।

শনিবার (১২ মে) অনন্ত বিজয় দাশ হত্যাকান্ডের ৩ বছর পূর্তিতে আয়োজিত আলোক সমাবেশ থেকে এ দাবি জানানো হয়। সন্ধ্যায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনাওে এ আলোক সমাবেশের আয়োজন করে সিলেট গণজাগরণ মঞ্চ। সমাবেশ শেষে অনন্ত বিজয়ের প্রতিকৃতির সামনে আলোক প্রজ্জ্বলন করা হয়।
সমাবেশে বক্তারা বলেন, ৩ বছর আগে প্রকাশ্যে অনন্তকে হত্যা করা হলেও আজ পর্যন্ত তাঁর খুনিদের চিহ্নিত করা যায়নি। এতেই বুঝা যায় এই হত্যাকান্ডের বিচারে সরকারের আন্তরিকতার অভাব রয়েছে। বিচার প্রলম্বিত করার মাধ্যমে প্রকারান্তে খুনিদেরই আড়াল করার চেষ্টা চলছে।
বক্তারা বলেন, অনন্তসহ মুক্তমনা লেখক, বুদ্ধিজীবীদের হত্যাকান্ডের সাথে জড়িতদের খোঁজে বের করে বিচারের সম্মুখিন করা না গেলে এ দেশকে জঙ্গিবাদ মুক্ত করা যাবে না। তাই দেশকে জঙ্গিবাদ মুক্ত করার জন্যও অনন্ত’র খুনিদের শাস্তি নিশ্চিত করা প্রয়োজন।

সিলেট গণজাগরণ মঞ্চের মুখপাত্র দেবাশীষ দেবু’র সঞ্চালনায় আলোক সমাবেশে বক্তব্য রাখেন অনন্ত বিজয়ের ভগ্নিপতি, কর আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক সমর বিজয় শী শেখর, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন-ইমজা’র সভাপতি আশরাফুল কবীর, বাসদ-সিলেট’র সমন্বয়ক আবু জাফর, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত, নারীনেত্রী ইন্দ্রানী সেন সম্পা, নাট্যকর্মী উজ্জ্বল চক্রবর্তী ও ছাত্র ইউনিয়নের সভাপতি নাবিল এইচ চৌধুরী।
এতে অংশ নেন- জেলা সাংস্কৃতিক কর্মকর্তা অসিতবরণ দাশ, কবি আবিদ ফায়সাল, কবি প্রণবকান্তি দেব, সাংবাদিক মঈনউদ্দিন মনজু, বাউল বশিরউদ্দিন, চিত্রশিল্পী সত্যজিৎ চক্রবর্তী, সংস্কৃতি কর্মী রিপন চৌধুরী, নজিকুল ইসলাম রানা, নিরঞ্জন সরকার অপু, অরূপ বাউল, উত্তরা সেন পম্পা, দেবপ্রিয়া পাল, আবু বকর আল আমিন, উইমেন ওয়ার্ডস সম্পাদক অদিতি দাস, প্রকাশক রাজীব চৌধুরী, গণজাগরণ মঞ্চের সংগঠক রাজীব রাসেল, জামিউল জামি, শুভন ধর, অপু মজুমদার, বিপ্লব বণিক, সত্যজিত দাশ প্রমুখ।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: