সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৭ সেকেন্ড আগে
সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র প্রশিক্ষণ কর্মশালা

সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসএমসিসিআই) এর উদ্যোগে এবং জার্নিমেকার জবস এর সহযোগীতায় শনিবার (১২ মে) এসএমসিসিআই এর কনফারেন্স হলে সিলেটের ব্যবসায়ীদের ব্যবসায়ীক দক্ষতাবৃদ্ধি, ব্যবসা পরিচালনার ক্ষেত্রে এবং বিক্রয় ব্যবস্থাপনার বিভিন্ন প্রতিকুলতা দুরীকরণসহ দক্ষ বিক্রয় প্রতিনিধি হিসাবে প্রতিষ্ঠার লক্ষে “ট্রেনিং অন সেল্স ম্যানেজমেন্ট” বিষয়ক এক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। এসএমসিসিআই এর ১ম সহ-সভাপতি আব্দুল জব্বার জলিল প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন। প্রশিক্ষণ প্রদান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমবিএ-আইবিএ বিদ্যুৎ কান্তি দাশ। প্রশিক্ষণ কর্মশালা শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে প্রধান অতিথি হিসাবে সনদপত্র বিতরণ করেন সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান ও এসএমসিসিআই এর সভাপতি হাসিন আহমদ। এসময় প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণার্থী হিসাবে অংশ গ্রহন করেন এসএম মাসুদুর রহমান, আফজল হোসেন, হোসেইন মোহাম্মদ হান্নান সরকার, মো. সোহেল মিয়া, আসফাকুর রহমান জায়গীরদার, আবিদুর রহমান জায়গীরদার, জোবের আহমদ, সৈয়দ গুলশান আহমদ, মো. হোসেইন মিয়া, মো. মশিউর রহমান মহসিন, সাঈদা আক্তার, মো. খোরশেদ আলম খাঁন, মো. সিদ্দ্কিুর রহমান, নুরে আলম জুয়েল, বেনু ভুষন দাশ, মো. কামাল আহমদ, মো. মোক্তার উদ্দিন, মো. জামিল আহমদ, মো. মঞ্জুর কাদির, রায় পৃথীবিরাজ শিবাজী, মো. দুলাল আহমদ, দেবাশিষ বর্মন অপু, ইমরান হোসেন, মো. রাকিবুল ইসলাম, ফয়সল আহমদ, রাজিব বনিক। এসএমসিসিআই এর পক্ষে উপস্থিত ছিলেন সহ সভাপতি হুরায়রা ইফতার হোসেন, প্রাক্তন পরিচালক মাওলানা খায়রুল হোসেন, পরিচালক মোহাম্মদ কফিলুর রহমান, মোয়াম্মীর হোসেন চৌধুরী, মাসুদ জামান, এম এ মতিন, মাহবুবুর রহমান, আলীমুছ ছাদাত চৌধুরী, মো. ইলিয়াছুর রহমান। জার্নিমেকার জবস এর পক্ষে উপস্থিত ছিলেন প্রতিম পুরকায়স্থ, এসিসটেন্ট ম্যানেজার সুমিত কর্মকার, সিনিয়র এক্সিকিউটিব ব্রান্ড বিল্ডিং। প্রধান অতিথি তাঁর বক্তব্যে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের এই রকম প্রশিক্ষণ কর্মশালার প্রসংশা করেন। তিনি বলেন, নতুন উদ্যোগী ব্যবসায়ী এবং পুরাতন ব্যবসায়ীদের এই রকম প্রশিক্ষণ গ্রহনের মাধ্যেমে নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠানের পণ্যের প্রচার ও প্রসারের অভিজ্ঞতা কাজে লাগিয়ে ব্যবসার উন্নয়নে এবং দেশ ও জাতীর উন্নয়নে ভুমিকা রাখার আহবান জানান। তিনি বলেন, নিজের এবং ব্যবসার উন্নয়নে প্রশিক্ষণের বিকল্প নাই। তিনি মেট্রোপলিটন চেম্বারকে ব্যবসায়ীদের উন্নয়নে এরকম আরো বিষয় ভিত্তিক প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের আহবান জানান। তিনি পর্যটন শিল্পের বিকাশে প্রশিক্ষন কর্মশালা আয়োজনের মাধ্যমে এ শিল্প বিকাশে এগিয়ে আসার আহবান জানান।

সমাপনী বক্তব্যে এসএমসিসিআই এর সভাপতি হাসিন আহমদ বলেন, এসএমসিসিআই প্রতিষ্ঠালগ্ন থেকে ব্যবসায়ীদের কল্যানে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় ব্যবসায়ীদের দক্ষতা বৃদ্ধির অংশ হিসাবে আমাদের এই প্রশিক্ষণ কর্মশালা। আগামীতেও আমরা এরকম প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করব। আমরা আশা করছি আমাদের এই আয়োজনের মাধ্যমে ব্যবসায়ীরা উপকৃত হবে এবং নতুন নতুন ব্যবসা প্রতিষ্ঠান সৃষ্টিতে ভুমিকা রাখবে। প্রশিক্ষণ কর্মশালা শেষে প্রধান অতিথি উপস্থিত সকল প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র তুলে দেন। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: