সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২১ সেকেন্ড আগে
শনিবার, ২৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপন এক যুগান্তকারী সাফল্য : সিলেট বিভাগ গণদাবী ফোরাম

সিলেট বিভাগ গণদাবী ফোরামের এক সভায় বলা হয় বিশ্বের ৫৭তম রাষ্ট্র হিসাবে মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপন বাংলাদেশের এক যুগান্তকারী সাফল্য। এ জন্য সিলেট বিভাগ গণদাবী ফোরামে পক্ষ থেকে রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর নেতৃত্বাধীন সরকারকে ধন্যবাদ ও অভিনন্দন জ্ঞাপন করা হয়।

সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির এক আলোচনা সভা গত ১০ মে বৃহস্পতিবার বেলা ২ টায় নগরীর সুরমা ম্যানশনস্থ ফোরামের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেটের সভাপতিত্বে এবং ফোরামের সিলেট জেলা সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন এর উপস্থাপনায় সভায় বৃটেনে সম্প্রতি বিভিন্ন কাউন্সিল নির্বাচনে মেয়র ও কাউন্সিলর হিসেবে সিলেট বিভাগ সহ বাংলাদেশের যেসব কৃতি সন্তান নির্বাচিত হয়েছেন সিলেটবাসীর পক্ষ থেকে তাঁদেরকে অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। প্রধানমন্ত্রী ও জাতীয় সংসদ নেত্রী শেখ হাসিনার স্বামী ড. ওয়াজেদ মিয়ার ৯ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে সভায় তাঁর কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয় এবং তাঁর প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন ও তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়। সিলেট বিভাগে বজ্রপাতে মৃত্যু আশংকাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় সভায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিশেষজ্ঞদের পরামর্শ মতে বজ্রপাতে মৃত্যু রোধকল্পে যথাযথ ব্যবস্থা গ্রহণ এবং ইতিমধ্যে যারা মৃত্যুবরণ করেছেন তাদের ক্ষতিপূরণ প্রদান ও পুনর্বাসনের দাবী জানানো হয়। সাম্প্রতিককালে টর্ণোডো, ঘূর্ণিঝর, অকাল বন্যায় ক্ষতিগ্রস্থ শিক্ষা প্রতিষ্ঠান ও উপাসনালয় দ্রুত মেরামত করার দাবী জানানো হয়। সিলেট বিভাগে বিদ্যুতের ঘন ঘন লোডশেডিংয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে পবিত্র রমজান মাসে ইফতার, সেহরী ও তারাবির সময় নিরববিচ্ছিন্নভাবে বিদ্যুৎ সরবরাহ, আসন্ন রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের উর্ধ্বগতি রোধ ও ভেজাল খাদ্য বিক্রি নিরোধকল্পে যথাযথ ব্যবস্থা গ্রহণ এবং সুবিধা বঞ্চিত লোকদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ, রমজানের পবিত্রতা রক্ষার স্বার্থে অশ্লীল ও অনৈতিক কার্যকলাপের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানানো হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন সিলেট বিভাগ গণদাবী ফোরামের উপদেষ্টা পরিষদের সদস্য বদরুল আহমদ চৌধুরী এডভোকেট, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদ, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজা, মুক্তিযোদ্ধা মুহাম্মদ মানিক মিয়া, সিলেট মহানগর শাখার সভাপতি শামীম হাসান চৌধুরী এডভোকেট, সিলেট জেলা সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, দেওয়ান মসুদ রাজা চৌধুরী, শিক্ষক আব্দুল মালিক, আবেদ আক্তার চৌধুরী, শরিফুল হুদা চৌধুরী এডভোকেট, ওয়াহিদুর রহমান এডভোকেট, মলয় চক্রবর্তী এডভোকেট, এম.এ. জলিল, এম এ রকীব, যুব সংগঠক কয়েছ আহমদ সাগর, আমীন তাহমিদ, আব্দুস শহীদ শাহীন, শওকত আলী প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: