সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
মঙ্গলবার, ২২ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘আগে ফ্লাইট বুকিং পরে মক্কা মদিনায় বাড়ি ভাড়া’

নিউজ ডেস্ক:: চলতি বছর বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের জন্য হজ এজেন্সিগুলোকে আগে ফ্লাইট বুকিং নিশ্চিত করতে হবে। ইতোমধ্যেই হজযাত্রী পরিবহনের জন্য বিমান বাংলাদেশ এয়ার লাইন্স লিমিটেড ও সৌদি এরাবিয়ান এয়ার লাইন্স কর্তৃক হজ ফ্লাইট সিডিউল ঘোষণা করা হয়েছে।

ঘোষিত শিডিউল অনুযায়ী ৪২২টি ডেডিকেটেডসহ মোট ৫১৫টি ফ্লাইটে এবার হজযাত্রী পরিবহন করবে বিমান। এ ছাড়া ২৭৮টি ডেডিকেটেডসহ মোট ৩৩৮টি ফ্লাইটে হাজিদের সৌদি থেকে দেশে নিয়ে আসা হবে। প্রথম ফ্লাইট ঢাকা ছেড়ে যাবে ২৪ জুলাই এবং সর্বশেষ ২৬ আগস্ট।

হজ অফিস, ঢাকার পরিচালক সাইফুল ইসলাম জানান, ঘোষিত ফ্লাইট শিডিউল অনুয়ায়ী অগামী ২০শে মে’র মধ্যে এজেন্সিগুলোকে ফ্লাইট বুকিং সম্পন্ন করে বিমান বাংলাদেশ এয়ার লাইন্স ও সৌদি এরাবিয়ান এয়ার লাইন্স কর্তৃপক্ষের কাছ থেকে প্রত্যয়নপত্র নিয়ে ঢাকার হজ অফিসে জমা দিতে হবে।

তিনি জানান, ফ্লাইট বুকিংয়ের নির্ধারিত তারিখ অনুযায়ী সৌদি আরবে (মক্কা ও মদিনায়) হজযাত্রীদের জন্য প্রয়োজনীয় সংখ্যক বাড়ি/হোটেল ভাড়া করতে হবে।

চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ জনের পবিত্র হজ পালন করার কথা রয়েছে। সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ২৪৬ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ১৬ হাজার ৬০৬ জনের হজে যাওয়ার কথা রয়েছে। এ ছাড়া সরকারি গাইড ও রাষ্ট্রীয় খরচে হজযাত্রী/মোনাজ্জেমদের জন্য ৪৫৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৩৯৪ জনের কোটা সংরক্ষিত রয়েছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: