সর্বশেষ আপডেট : ৪৮ মিনিট ৩১ সেকেন্ড আগে
রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কর্নাটাকায় বিধানসভা নির্বাচনে ভোট

আন্তর্জাতিক ডেস্ক:: বিধানসভা নির্বাচনে ভোট দিচ্ছে কর্নাটাকার মানুষ। শনিবার সকাল থেকে দক্ষিণের এই রাজ্যে ভোট শুরু হয়েছে। সকাল ৭টা থেকে ভোট শুরু হয়েছে। ভোট চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। মোট ২২৪টি আসনের মধ্যে ভোট হচ্ছে ২২২ টি আসনে।

জয়নগর আসনে বিজেপি প্রার্থী ও বিধায়ক বি এন বিজয়কুমারের আকস্মিক মৃত্যু এবং রাজরাজেশ্বরী নগরে একটি ফ্ল্যাট থেকে ১০ হাজার ভুয়া ভোটার কার্ড বাজেয়াপ্ত হওয়ায় সেখানে ভোটগ্রহণ স্থগিত রাখা হয়েছে।

আগামী ২৮ মে ওই দু’টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। সেখানে ফল প্রকাশ হবে ৩১ মে। তবে বাকি ২২২টি আসনে আজই একযোগে ভোট হচ্ছে। ভোটের ফলাফল ঘোষণা করা হবে আগামী ১৫ মে।

দু’হাজার ছয়শোর বেশি প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন প্রায় ৪ কোটি ৯৮ লাখের বেশি ভোটার। ইতোমধ্যে শিমোগার শিকারপুর কেন্দ্রে ভোট দিয়েছেন বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী বি এস ইয়েদুরাপ্পা। বেলা ১১ টা পর্যন্ত ২৪ শতাংশ ভোট পড়েছে। ভোট দিয়েছেন অনেকে বিখ্যাত ব্যক্তিত্বরাও।

আগামী বছর অর্থাৎ ২০১৯ সালে রয়েছে লোকসভা নির্বাচন। তার আগে কর্নাটাকা বিধানসভা নির্বাচনই কার্যত কংগ্রেস এবং বিজেপি দুই দলের সামনে সেমিফাইনাল। ক্ষমতা ধরে রাখতে পারলে লোকসভা নির্বাচনের আগে প্রয়োজনীয় রসদ পাবে কংগ্রেস।

অন্যদিকে, কর্ণাটাকা জিতলে আরও একটি রাজ্য নিজেদের দখলে নেবে বিজেপি। ১৯৮৫ সালের পর থেকে সেখানে কোনও দল একবারের বেশি ক্ষমতা ধরে রাখতে পারেনি। আর তাই আশাবাদী নরেন্দ্র মোদি-অমিত শাহরা। তবে রাজনৈতিক মহল বলছে, এবার ত্রিশঙ্কু হতে চলেছে কর্ণাটাকা বিধানসভা নির্বাচন। ফলে সেক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়ার দল জেডি(এস)।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: