সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
রবিবার, ২৬ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাজশাহীতে ২৬৬ মুক্তিযোদ্ধার সন্তানকে বৃত্তি প্রদান

নিউজ ডেস্ক:: মুক্তিযোদ্ধা স্কলারশিপ প্রকল্পের আওতায় রাজশাহী অঞ্চলের ২৬৬ জন মুক্তিযোদ্ধার সন্তানকে বৃত্তি দিয়েছে ভারত সরকার। রাজশাহীস্থ ভারতীয় হাই কমিশনের আয়োজনে শনিবার সকাল ১০ টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কাজী নজরুল ইসলাম মিলনায়তনে মুক্তিযোদ্ধার সন্তানদের মাঝে বৃত্তির চেক হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে ভারতীয় সহকারী হাই কমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায় জানান, উচ্চ মাধ্যমিক ও স্নাতক পর্যায়ের শিক্ষার্থী মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য ২০০৬ সাল থেকে মুক্তিযোদ্ধা স্কলারশিপ প্রকল্পের আওতায় বৃত্তি প্রদানের ধারাবাহিকতায় এ বছর রাজশাহী অঞ্চলের ২৬৬ জনকে এই বৃত্তি প্রদান করা হচ্ছে। এর মধ্যে বগুড়ার ১১২ জন, নাটোরের ১৩ জন, রাজশাহীর ৩১ জন, চাঁপাইনবাবগঞ্জের ১২ জন, নওগাঁর ৩৬ জন, জয়পুরহাটের ১০ জন, সিরাজগঞ্জের ৩৪ জন এবং পাবনার ১৮ জন মুক্তিযোদ্ধার সন্তান এই বৃত্তি লাভ করেছেন।

ভারতীয় হাই কমিশন রাজশাহী সূত্রে জানা যায়, বৃত্তি হিসেবে স্নাতক শিক্ষার্থীদের চার বছরের জন্য এককালীন ২৪ হাজার টাকা ও উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থীদের জন্য এককালীন ১০ হাজার দেয়া হয়। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের পর তা বাড়িয়ে আগামী বছর থেকে স্নাতকে ৫০ হাজার ও উচ্চ মাধ্যমিকে ২০ হাজার টাকা করা হয়েছে।

রাজশাহীস্থ ভারতীয় হাই কমিশনের সহকারী হাই কমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায়ের সভাপতিত্বে ও বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন প্রামাণিকের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সদর আসনের সংসদ ফজলে হোসেন বাদশা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান, রাজশাহী মহানগর মুক্তিযোদ্ধা ইউনিটের কমান্ডার আব্দুল মান্নান ও ভারতীয় হাই কমিশনের সচীব অজয় কুমার মিশ্র প্রমুখ ।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: