সর্বশেষ আপডেট : ৫০ মিনিট ৪৩ সেকেন্ড আগে
রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সৌদি আরবের নেতৃত্বে নতুন ফুটবল ফেডারেশনে বাংলাদেশ ও ভারত

স্পোর্টস ডেস্ক:: ‘দশ দেশ নিয়ে দক্ষিণ-পশ্চিম এশিয়ান ফুটবল ফেডারেশন গঠিত হয়েছে। যা দক্ষিণ এশিয়ান ফুটবলের জন্য সুসংবাদ’—গতকাল রাতে এই টুইট করেছেন এশিয়ান ফুটবল সংস্থার সিনিয়র পরামর্শক ভারতের সাজি প্রভাকরণ।

দক্ষিণ এশিয়া ও পশ্চিম এশিয়ার ৫টি করে দেশ মিলে সৌদি আরবের নেতৃত্বে গঠিত হওয়া নতুন এই ফেডারেশনে আছে বাংলাদেশও। এ জন্য এখন সৌদি আরবে অবস্থান করছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন ও সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। ১০ মে গঠিত হওয়া নতুন এই ফেডারেশনের নাম ‘সোয়াফ’ (SWAFF)। সভাপতি হিসেবে এই ফেডারেশনের দায়িত্ব নিয়েছেন সৌদি আরবের তুর্কি বিন আব্দুল মোহসেন আল শেখ। সদর দপ্তরও জেদ্দায়।

নতুন এই ফুটবল জোটে দক্ষিণ এশিয়া থেকে বাংলাদেশ ও ভারতের সঙ্গে আছে মালদ্বীপ, পাকিস্তান ও শ্রীলঙ্কা। আর পশ্চিম এশিয়ার দেশগুলো হলো সৌদি আরব, ইয়েমেন, বাহরাইন, কুয়েত ও আরব আমিরাত। তবে এই নতুন ফুটবল ফেডারেশন গঠিত হওয়ায় একটি প্রশ্ন এসেই যায়। তাহলে কি ভেঙে যাচ্ছে দক্ষিণ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ)?
অন্তত এমন কিছুর সম্ভাবনা নেই বলে সম্ভাবনাটা উড়িয়ে দিলেন সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল, ‌‘আমার তো সোয়াফের বিষয়ে কোনো কিছু জানা নেই। তবে সোয়াফকে আঞ্চলিক কোনো সংস্থা বলে মনে হচ্ছে না। নিজেদের মধ্যে সম্পর্ককে আরও ভালো করার জন্য তারা যৌথভাবে নতুন ফেডারেশন গঠন করতে পারে। এ রকম সংস্থা আরও আছে । ফলে সোয়াফ সাফের জন্য কোনো হুমকি বলে মনে হয় না।’ বলা বাহুল্য, সাফের সভাপতি হিসেবে দায়িত্বে আছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: