সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৩৭ সেকেন্ড আগে
সোমবার, ২০ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জ়ায়রার জীবনে এত যন্ত্রণা!

বিনোদন ডেস্ক::
প্রথমে ‘দঙ্গল’, পরে ‘সিক্রেট সুপারস্টার’। মাত্র দুটি ছবি দিয়েই দেশ-বিদেশে আকাশচুম্বি জনপ্রিয়তা পেয়ে গেছেন ১৭ বছর বয়সী বলিউড অভিনেত্রী জায়রা ওয়াসিম। তবে এত কম বয়সে এমন তাক লাগানো সফলতা অর্জনের পরও ভালো নেই জায়রা। দীর্ঘদিন ধরে অবসাদে ভুগছেন তিনি। চরম অবসাদের যন্ত্রণায় আত্মহত্যা করার কথাও চিন্তা করেছিলেন এই অভিনেত্রী। খবর আনন্দবাজারের:

সামাজিক যোগাযোগ মাধ্যমে দীর্ঘ পোস্ট নিজেই এসব কথা জানিয়েছেন জ়ায়রা। নিজের ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, ‘‘অবশেষে এটা মেনে নিচ্ছি আমি, স্বীকারোক্তি হিসেবেই লিখছি, দীর্ঘদিন ধরে অবসাদে ভুগছি। চার বছর হয়ে গেল। আমি সব সময়ে বিব্রত হতাম, ভয় পেতাম বিষয়টা মেনে নিতে। শুধু এই কারণে নয় যে, ‘ডিপ্রেশন’ শব্দটা নিয়ে চারপাশে একটা আতঙ্ক কাজ করে। আমাকে সব সময় বলা হত, ‘এত অল্প বয়সে অবসাদ হয় না।’ কিংবা ‘এটা স্রেফ জীবনের একটা পর্ব’।’’

জায়রা আরও লিখেছেন, ‘হতে পারে এটা একটা পর্ব, কিন্তু ভয়ঙ্কর পর্ব। আমি কোনও দিন এই পরিস্থিতিতে পড়তে চাইনি, চাইও না।’তিনি জানান, প্রতিদিন পাঁচবার করে অ্যান্টিডিপ্রেস্যান্ট খেতে হত তাকে। মাঝেমধ্যেই ‘অ্যাংজাইটি অ্যাটাক’ হত। মধ্যরাতেও হাসপাতালে নিয়ে যেতে হয়েছে তাকে।

জায়রা লিখেছেন, ‘খুব ফাঁকা লাগত, অস্থির লাগত, হ্যালুসিনেশন হত। কখনও সপ্তাহের পর সপ্তাহ ঘুম হত না। কখনও আবার এত ঘুমোতাম যে গায়ে-হাতে-পায়ে ব্যথা হয়ে যেত। কখনও খুব খেতাম, কখনও না খেয়েই কাটিয়ে দিতাম। এই পর্বেই কখনও নার্ভাস ব্রেকডাউন হয়েছে, তো কখনও আবার আত্মহত্যা করার চিন্তা মাথায় এসেছে।’

‘সিক্রেট সুপারস্টার’ খ্যাত এই অভিনেত্রী জানান, তার প্রথম প্যানিক অ্যাটাক হয়েছিল ১২ বছর বয়সে। তারপর ১৪ বছরে। তারপর অসংখ্য বার।

জায়রা বলেন, ‘কত ওষুধ যে খেয়েছি আর এখনও খাচ্ছি, গুণে শেষ করতে পারব না। এটাও মনে করে বলতে পারব না, কতবার আমাকে বলা হয়েছে, কিছুই হয়নি। এত অল্প বয়সে অবসাদ আসে না। বাস্তবতা না জানিয়ে আমাকে বোঝানো হত। আমিও নিজেকে মিথ্যে স্তুতি দিতাম। ওদের কথাতে ঘাড় নাড়তাম আর পাগল বলতাম চিকিৎসকদের।

বর্তমানে অবসাদের মূহুর্তগুলোকে পেছনে ফেলে সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করছেন জ়ায়রা। জানিয়েছেন, আপাতত সামাজিক জীবন, স্কুল, কাজের জগৎ, বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে থেকে ছুটি নিতে চান তিনি।

 

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: