সর্বশেষ আপডেট : ১ মিনিট ১৫ সেকেন্ড আগে
সোমবার, ২০ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

“আমি একটাই পুরস্কারই চাই, তা হল বিশ্ব শান্তি” : ডোনাল্ড ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক::
ডোনাল্ড ট্রাম্প বলেছেন, “আমি একটাই পুরস্কারই চাই, তা হল বিশ্ব শান্তি”। মার্কিন প্রেসিডেন্টকে নোবেল পুরস্কারে সম্মানিত করার অন্যতম দাবিদার ছিলেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইন। এরপরই এ কথা বললেন ট্রাম্প।

সম্প্রতিক কালে ঘটা দুই কোরিয়ার বৈঠককে ঐতিহাসিক বলে মনে করছেন বিশেষজ্ঞরা। আর দুই কোরিয়ার এই ‘মিলনে’র ‘মূল কারিগর’ ছিলেন ডোনাল্ড ট্রাম্প, এমনটাই দাবি মুনের।

উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের সঙ্গে বৈঠকের জন্য মুনের প্রশংসা করেন দক্ষিণ কোরিয়ার প্রাক্তন প্রেসিডেন্টের স্ত্রীও। তিনি জানান, মুনের এ হেন কাজে নোবেল শান্তি পুরস্কার দেওয়া উচিত।

কিন্তু মুন জানিয়েছিলেন, কিমের পরমাণু নিরস্ত্রীকরণের সিদ্ধান্তের পিছনে প্রত্যক্ষ সহযোগিতা ছিল ট্রাম্পের। যদি কেউ নোবেল শান্তি পুরস্কারের দাবিদার হন, তিনি ডোনাল্ড ট্রাম্পই।

নোবেল পুরস্কার নিয়ে ট্রাম্পের মন্তব্য, “আমি কী করতে চাই তা আপনারা জানেন। বিশ্বজুড়ে অশান্তি সমূলে উৎখাত করাই আমার একমাত্র লক্ষ্য। তাই শান্তিই একমাত্র আমার পুরস্কার।” দক্ষিণ কোরিয়ার পর মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে কিমের বৈঠকে হতে চলেছে ২১ জুন। পরমাণু নিরস্ত্রীকরণ এবং শান্তি প্রতিষ্ঠায় দুই রাষ্ট্র নেতার এই বৈঠক যে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে, তা নিয়ে একমত কূটনৈতিক মহল।

 







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: