সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৪৫ সেকেন্ড আগে
শুক্রবার, ২৫ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে ‘সমৃদ্ধি’ কর্মসূচীর উদ্বোধন অর্থনৈতিক মুক্তিই পারে দারিদ্রমুক্ত দেশ গড়তে – ড. কাজী খলীকুজ্জামান আহমদ

কমলগঞ্জ প্রতিনিধি:: বাংলাদেশের বিশিষ্ট অর্থনীতিবিদ, সমৃদ্ধি প্রকল্পের রূপকার ও পিকেএসএফ এর চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহমদ বলেছেন, সমৃদ্ধি প্রকল্পের মাধ্যমে অর্থনৈতিক মুক্তিই পারে দারিদ্রমুক্ত দেশ গড়তে। দরিদ্র, হত দরিদ্র, পিছিয়ে পড়া জনগোষ্ঠির উন্নয়ন তখনই ঘটবে যখন দেশে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন হবে। সরকারের ভিশন ২০২১ বাস্তবায়ন করতে প্রত্যেক মানুষের অধিকার নিশ্চিত করে জাতিকে এগিয়ে নিয়ে যেতে হবে। অর্থনীতি মুক্তির মাধ্যমে মানুষের বঞ্চনার মুক্ত আসবে।

তিনি আরো বলেন, শিক্ষা, প্রশিক্ষণ, প্রযুক্তি, পুঁজি এবং স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন ঘটাতে হবে। এসব কিছুর সামগ্রিক উদ্যোগ হচ্ছে ‘সমৃদ্ধি’ প্রকল্পের ধারণা। এ ধারণায় সব মানুষকে এগিয়ে আসতে হবে। তিনি শুক্রবার সকাল সাড়ে ১০টায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ৭নং আদমপুর ইউনিয়নে দরিদ্র পরিবার সমূহের সম্পদ ও সক্ষমতা বৃদ্ধিতে ‘সমৃদ্ধি’ কর্মসূচীর আনুষ্ঠানিক শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। দারিদ্র দূরীকরণের লক্ষ্যে পল্ল­ী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) অর্থায়নে ও বেসরকারি স্বেচ্ছাসেবী উন্নয়ন সংস্থা হীড বাংলাদেশ এর পরিচালনায় আদমপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সমৃদ্ধি কর্মসূচীর পটগান ও হীড বাংলাদেশ এর পরিচালনায় বিনামূল্যে ডায়াবেটিন পরীক্ষা করা হয়।

আদমপুর ইউপি চেয়ারম্যান মো: আবদাল হোসেনের সভাপতিত্বে উদ্বোধন ও নাগরিক সংবর্ধনায় শিক্ষক সাজ্জাদুল হক স্বপন ও নারীনেত্রী বিলকিস বেগমের যৌথ সঞ্চালনায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ তফাদার রিজুয়ানা ইয়াছমিন সুমী, পিকেএসএফ সাধারণ পরিষদ সদস্য অধ্যাপক ডঃ শফি আহমেদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) ডঃ মোঃ জসিম উদ্দিন, হীড বাংলাদেশের কো-অর্ডিনের্টর রফিকুর রহমান, কমলগঞ্জ সোসাইটি, যুক্তরাষ্ট্র এর সভাপতি মিয়া মোহাম্মদ আফজাল ,বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সমরজিত সিংহ, ও সমৃদ্ধি কর্মসূচীর প্রকল্প ব্যবস্থাপক আমিনুল হক।

এছাড়া অন্যদের মধ্যে জনপ্রতিনিধি, সাংবাদিক, স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত রয়েছেন। ‘বাদ যাবে না কেউ’ এই মর্মবাণী ধারণ করে পিকেএসএফ ও সহযোগী সংস্থাসমূহের কর্মীরা গর্ভধারণ থেকে মৃত্যু পর্যন্ত বিভিন্ন ধাপে দরিদ্র মানুষকে শিক্ষা, স্বাস্থ্য, প্রশিক্ষণ, অর্থায়ন ও অন্যান্য সেবা প্রদানে কাজ করছে। ‘সমৃদ্ধি’ কর্মসূচির আওতায় ইউনিয়নভিত্তিক জনসাধারণকে ২২ ধরণের সেবা দেওয়া হচ্ছে।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: