সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৪৩ সেকেন্ড আগে
রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খুলনায় প্রচারণার অস্ত্র পাল্টাপাল্টি অভিযোগ

নিউজ ডেস্ক:: পাল্টাপাল্টি অভিযোগে জমে উঠেছে খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনের প্রচার প্রচারণা।

বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু অভিযোগ করে বলেছেন, পুলিশি নির্যাতন, অপ্রচারের মাধ্যমে আরও একবার সরকারের দানবীয় চেহারা ফুটে উঠেছে। নির্বাচনকে প্রভাবিত করতে শেখ হাসিনার পরিবারের লোক নগরীর একটি অভিজাত হোটেলে বসে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদের ডেকে নির্বাচন প্রভাবিত করার চেষ্টা করছে। প্রতিদিনই নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। বাড়িতে বাড়িতে তল্লাশির নামে আতঙ্ক সৃষ্টি করা হচ্ছে। ডিবি পুলিশ, থানা পুলিশ ও আওয়ামী লীগ একই সুরে কথা বলছে।

শুক্রবার সকাল ৮টায় নগরীর মিয়াপাড়ায় নিজ বাসভবনে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসব অভিযোগ করেন মঞ্জু।

তিনি বলেন, আমি একজন মেয়র প্রার্থী। আমার কাজ হচ্ছে ভোট প্রার্থনা করা। এই মুহূর্তে আমার ভোটারের কাছে থাকার কথা ছিল। তা না করে আমাকে আবারও সাংবাদিক সম্মেলনের আয়োজন করতে হয়েছে। কারণ এই সিটি নির্বাচনে সরকারের দানবীয় চেহারা আবারও ফুটে উঠেছে।

বিএনপির মেয়র প্রার্থী বলেন, বৃহস্পতিবার থেকে পুলিশ আবারও নেতাকর্মীদের বিরুদ্ধে সাড়াশি অভিযান পারিচালনা করছে। গভীর রাত পর্যন্ত আমাকে মহানগরীর থানায় থানায় ঘুরতে হয়েছে। একদিকে ডিবি নামক আতঙ্ক, অন্যদিকে থানা পুলিশ। তিনি বলেন, আমাদের মিছিল বড় হচ্ছে, জমায়েত বড় হচ্ছে। এটাই সরকারের মাথা ব্যাথার কারণ।

তিনি গ্রেফতারকৃত বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশ ও আওয়ামী লীগের দেয়া বক্তব্যের প্রতিবাদ জানান।

আন্তর্জাতিক সম্প্রদায়কে খুলনায় ভোট পর্যবেক্ষণে আসার আহ্বান জানান তিনি।

প্রেস ব্রিফিংয়ে বিএনপির কেন্দ্রীয় সহ প্রচার সম্পাদক কৃষিবীদ শামীমুর রহমান শামীম, বিজেপির মহানগর সভাপতি এ্যাড. লতিফুর রহমান লাবু জামায়াতের মহানগর শাখার সহকারি সেক্রেটারি এড. শাহ আলম, নগর বিএনপির সাংগঠনিক সম্পাদক ফকরুল আলম, বিএনপি নেতা এহতেশামুল হক শাওন উপস্থিত ছিলেন।

অপরদিকে মঞ্জুর অভিযোগের জবাবে আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেকের নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়কারী আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এসএম কামাল বলেছেন, নজরুল ইসলাম মঞ্জুর বক্তব্যে প্রমাণিত হয়েছে তিনি নিজেই জঙ্গি এবং জামায়াত-শিবিরের পৃষ্ঠপোষক।

তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, বিএনপি প্রার্থী নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে জামায়াত-শিবিরের ক্যাডারদের জড়ো করছেন।

বেলা ১১টায় খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসএম কামাল বলেন, বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু আমাকে জঙ্গির হুমকি দিয়েছেন। এতেই বোঝা যায় তারাই জঙ্গির পৃষ্ঠপোষক আর বিএনপি আমলেই খুলনা সন্ত্রাসের নগরীতে পরিণত হয়েছিল।

তিনি অভিযোগ করে বলেন, বিএনপি দীর্ঘ সময় ধরে দেশের ক্ষমতায় ছিল। কিন্তু তারা দেশবাসীর ভাগ্যের পরিবর্তন ঘটাতে পারেনি। বিএনপি এখন বাংলাদেশকে পাকিস্তানের মতো একটি অকার্যকর দেশে পরিণত করতে চাইছে।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: