সর্বশেষ আপডেট : ৪২ মিনিট ৪৯ সেকেন্ড আগে
রবিবার, ২৭ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাহে রমজানের পবিত্রতা রক্ষা ও দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে সনাপ’র আলোচনা সভা

মাহে রমজানের পবিত্রতা রক্ষা ও দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে সম্মিলিত নাগরিক পরিষদ (সনাপ) সিলেটের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১০ মে বৃহস্পতিবার নগরীর জিন্দাবাজারস্থ একটি রেস্টুরেন্টের সম্মেলনকক্ষে এ সভার আয়োজন করা হয়।

সম্মিলিত নাগরিক পরিষদের সভাপতি জাদুশিল্পী মো. বেলাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফাইয়াজ হোসেন ফরহাদের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট যুব সংগঠক ও মানবাধিকার নেতা মনোরঞ্জন তাুলকদার, সাংবাদিক খালেদ মিয়া, আলী হোসেন আলীম, মো. আশিক আহমদ, মো. অপু আহমদ, মো. আব্দুশ শহিদ ছালেক, মো. জাহাঙ্গীর আলম, মো. শাকিল আহমদ, প্রভাষক ফজলে রাব্বি চৌধুরী, অধ্যক্ষ নূর উদ্দিন খান, সাংবাদিক মাজেদ আহমদ, তুহিন আহমদ চৌধুরী, তায়েফ আহমদ, লায়েক আহমদ, নুরুল ইসলাম গাজী প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বিশ্বের অন্যান্য দেশে রমজান ও বিভিন্ন উৎসবে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম ক্রয় ক্ষমতার মধ্যে থাকে। কিন্তু আমাদের দেশে কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট তৈরি করে দাম বাড়িয়ে দেয়। দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রনে প্রশাসনের উদ্যোগে নিয়মিত বাজার মনিটরিং করতে হবে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম নিয়ন্ত্রনে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করতে হবে। বক্তার বলেন, বর্তমানে বর্জ্রপাতে মানুষের মৃত্যুর হার উদ্বেগজনকভাবে বেড়ে চলেছে। বর্জ্রপাতে নিহতদের পরিবারকে সরকারের পক্ষ থেকে আর্থিক সহায়তা দিতে হবে। এসময় বক্তারা বর্জ্রপাতে প্রাণহানি প্রতিরোধে সচেতনামূলক কার্যক্রম বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন।

সভা শেষে সারাদেশে বর্জ্রপাতে নিহতদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: